উপজেলা নির্বাচন: কুষ্টিয়ায় প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2024-04-17 19:19:03

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে কুষ্টিয়ার দুই উপজেলায় মোট ১০ জন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদে ৩ জন এবং খোকসা উপজেলায় মনোনয়ন জমা দিয়েছেন ৭ জন প্রার্থী।

বুধবার (১৭ এপ্রিল) সকালে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাইয়ে সদর উপজেলার চেয়ারম্যান পদের তিনজন প্রার্থীর প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়। খোকসা উপজেলার ছয়জনের প্রার্থিতা বৈধতা ঘোষণা করা হয় ও একজনের প্রার্থিতা বাতিল করা হয়।

সদর উপজেলা পরিষদের প্রার্থীদের মধ্যে রয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, জেলা জামায়াতের সাধারণ সম্পাদক সুজাউদ্দিন জোয়ারদার ও আবু আহাদ আল মামুন।

আর খোকসা উপজেলায় প্রার্থী রয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আখতার, উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্দুর রহিম খান ও তার ছেলে শাওন মাহমুদ খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আল মাসুম মোরশেদ শান্ত, ওসমানপুর ইউপি চেয়ারম্যান অহিদুল ইসলামে স্ত্রী ছালেহা বেগম এবং ভাই সাইফুল ইসলাম। আর প্রার্থিতা বাতিল হয়েছে ওসমানপুর ইউপি চেয়ারম্যান অহিদুল ইসলামের।

এছাড়াও দুই উপজেলার মধ্যে সদর উপজেলায় ৩ জন ভাইস চেয়ারম্যান প্রার্থীর প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে এবং খোকসা উপজেলার ৯ জনের মধ্যে ৮ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয় ও ১ জনের প্রার্থিতা বাতিল করা হয় ।

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে কুষ্টিয়ার দুই উপজেলায় মোট ১০ জন প্রার্থী চেয়ারম্যান প্রার্থীর মধ্যে এক জনের প্রার্থিতা বাতিল হয়েছে এবং ৯ জনে প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। আর ভাইস চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে একজনের প্রার্থিতা বাতিল করা হয়েছে ও ১১ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর