চতুর্থ ধাপের ভোটের দিন ১১১ উপজেলায় ছুটি

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-11 01:14:36

নির্বাচন কমিশনের (ইসি) আবেদনের পরিপ্রেক্ষিতে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটের দিন সাধারণ ছুটি ঘোষণা করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ফলে ৩১ মার্চ চতুর্থ ধাপের ভোটের দিন সংশ্লিষ্ট উপজেলার সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি-৪ শাখার উপ-সচিব মাহফুজা আকতারের সই করা নথিতে বলা হয়, 'নির্বাচন কমিশনের চাহিদা মোতাবেক পঞ্চম উপজেলা পরিষদের চতুর্থ ধাপের সাধারণ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় ভোট গ্রহণের দিন সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/ প্রতিষ্ঠান/ সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারী এবং সরকারি, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/ কর্মকর্তা/ কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করা হলো।'

তবে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় যদি কোনো পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হয়, তাহলে পরীক্ষার কেন্দ্রগুলো ও পরীক্ষা সংশ্লিষ্ট শিক্ষক/ কর্মচারীরা সাধারণ ছুটির আওতা বহির্ভূত থাকবে বলেও নথিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, পাঁচ ধাপে উপজেলায় ভোট গ্রহণের পরিকল্পনা নিয়েছে ইসি। প্রথম ধাপে ১০ মার্চ, দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ ভোট হয়েছে। চতুর্থ ধাপে ৩১ মার্চ ও পঞ্চম ধাপে ১৮ জুন ভোট গ্রহণ করবে ইসি।

এ সম্পর্কিত আরও খবর