এমসিসি নির্বাচন সুষ্ঠু করতে বিভাগীয় সমন্বয় কমিটি গঠন

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-19 05:10:11

ময়মনসিংহ সিটি করপোরেশন (এমসিসি) নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ১১ সদস্য বিশিষ্ট সমন্বয় কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) ইসির উপ-সচিব (নির্বাচন পরিচালনা শাখা-২) মো: আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে কমিটি গঠনের বিষয়টি জানানো হয়।

জানা গেছে, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে সমন্বয় কমিটি। এছাড়াও মোবাইল কোর্ট কার্যক্রম মনিটর করা এবং নির্বাচন পরিচালনার ক্ষেত্রে রিটার্নিং অফিসারকে সার্বিক সহায়তা করবে এই কমিটি।

ইসির কর্মকর্তারা জানান, নির্বাচনে কোন ধরনের বিরূপ পরিস্থিতি হলে বা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটলে তাৎক্ষণিকভাবে তা সমাধানের ব্যবস্থা করবেন ও কমিশনকে তা অবহিত করবেন কমিটি। এছাড়াও এই কমিটি প্রতি সপ্তাহে অন্তত একবার সভা করবে এবং সভার কার্যবিবরণী কমিশনকে অবহিত করবে।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনারকে আহ্বায়ক করে ময়মনসিংহ রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক, বিজিবির সেক্টর কমান্ডার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, র‍্যাবের অধিনায়ক, আনসার ও ভিডিপির পরিচালক, নিরাপত্তা গোয়েন্দা সংস্থার যুগ্ম পরিচালক, ডিজিএফআই'র কর্নেল ও জিএসকে কমিটির সদস্য করা হয়েছে। এছাড়াও সিনিয়র জেলা নির্বাচন অফিসারকে সদস্য সচিব করা হয়েছে।

উল্লেখ্য, ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৫ মে নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আাগামী ৮ এপ্রিল, প্রার্থিতা যাচাই-বাছাই ১০ এপ্রিল, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১৭ এপ্রিল এবং প্রতীক বরাদ্দ ১৮ এপ্রিল।

এ সম্পর্কিত আরও খবর