যানবাহন থাকলে ভোটার সংখ্যা বেশি হতো: আতিক

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 01:35:52

নির্বাচনে ভোটারদের ভোট প্রদানের সংখ্যা কম হওয়ার বিষয়ে জানতে চাইলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, ভোটারদের ভোট কেন্দ্রে আনতে সকল প্রার্থীরাই চেষ্টা করেছেন কিন্তু তারপরেও ভোটারদের উপস্থিতি কম ছিল সেটি ভাববার বিষয়।

তিনি বলেন, আমার মনে হয় যানবাহন চলাচল বন্ধ থাকার কারণে এবং গত কয়েকদিন শৈত্যপ্রবাহ চলার কারণে ভোটারদের উপস্থিতি কম লক্ষ করা গেছে। এ সমস্যা যদি না হতো ভোটারদের উপস্থিতি আরও বৃদ্ধি পেত নিঃসন্দেহে।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের ফল ঘোষণা কেন্দ্রে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ভোট চলাকালীন বিভিন্ন অভিযোগের বিষয়ে তার কাছে জানতে চাইলে আতিকুল ইসলাম বলেন, আপনারা অনেক নির্বাচন দেখেছেন আজকেও একটি নির্বাচন দেখেছেন। আমার মনে হয় এর থেকে একটি ক্লিন ভোটের ও হাড্ডাহাড্ডি লড়ায়ের নির্বাচন আমরা অনেকদিন পর দেখলাম। নির্বাচনে একটি দল জয়ী হবে আরেকটি দল পরাজয় হবে এটাই বাস্তবতা। এ বাস্তবতাকে মেনে নিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, একজন মেয়র কোনো দলের জন্য নয় সে হবার জন্য মেয়র। তাকে সবাইকে নিয়ে কাজ করতে হবে। সিটি কর্পোরেশনের কাজের জবাবদিহিতা তার জন্য আমরা বারবার মিটিং করবো। সেসব মিটিংয়ে মেয়র থাকবেন কাউন্সিলরা এবং জনগণ থাকবেন। জনগণ যখন থাকবে তখন আমরা বলতে পারবোনা এর শুধু আওয়ামী লীগের জনগণ তখন সব জনগণদের নিয়েই কাজ করতে হবে। চ্যালেঞ্জগুলোর মধ্যে অন্যতম হল এডিস মশা। ইতিমধ্যে এডিস মশার আবির্ভাব ঘটছে, সেটিকে আমাদের মোকাবিলা করতে হবে।

তিনি আরও বলেন, আমি মনে করি অপরিকল্পিত শহরকে পরিকল্পিত শহর হিসেবে গড়ার জন্য জনগণ রায় দিয়েছে। আমি মনে করি এটি আমার জন্য বড় একটি চ্যালেঞ্জ। নির্বাচনের ফলাফল ঘোষণার পর আনুষ্ঠানিকভাবে শপথ অনুষ্ঠান হওয়ার পর আমি তাবিথ আউয়ালকে আমন্ত্রণ জানাব। তার সঙ্গে আমার চাচা ভাতিজার সম্পর্ক।

এ সম্পর্কিত আরও খবর