কেন্দ্রের ফলাফল পাল্টে গেল চূড়ান্ত ঘোষণায়

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 04:34:38

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাধারণ ওয়ার্ড ৩১ নম্বরের নির্বাচনী ফলাফল ঘোষণায় কেন্দ্রের ভোটের ফল পাল্টে দেওয়ার অভিযোগ করেছেন আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী শেখ মোহাম্মদ আলমগীর।

এই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতাকারী কাউন্সিলর প্রার্থীরা হলেন- ইরোজ আহমেদ (ঘুড়ি), শেখ মোহাম্মদ আলমগীর (ঝুড়ি), জুবায়েদ আদেল (টিফিন ক্যারিয়ার), হাজী এ এম কাইয়ুম (রেডিও)।

কেন্দ্রের ভোটের ফল

শনিবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে দক্ষিণ সিটির ফল ঘোষণায় টিফিন ক্যারিয়ার প্রতীকের প্রার্থী জুবায়ের আদেলকে বিজয়ী ঘোষণা করা হয়। তবে এ ফলাফলের বিষয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শেখ মোহাম্মদ আলমগীর রিটাির্নিং কর্মকর্তার কাছে তথ্য প্রমাণসহ অভিযোগ দিয়েছেন বলে জানান তার ছোট ভাই মো. জাহাঙ্গীর।

তিনি বার্তা২৪.কম-কে বলেন, সমস্যা হয়েছে মূলত আরমানিটোলা উচ্চ বিদ্যালয়ের পুরুষ ভোটকেন্দ্রে (কেন্দ্র-৫২০)। সেখানে ঘুড়ি প্রতীকের প্রার্থী ইরোজ আহমেদ পেয়েছেন ২০২ ভোট আর মোহাম্মদ আলমগীর পেয়েছেন ৪৩৯ ভোট। কিন্তু ফলাফল ঘোষণায় দেখা যায়, ঘুড়ি প্রতীকের প্রার্থী পেয়েছেন ৪৩৯ ভোট আর আমার ভাই মোহাম্মদ আলমগীর পেয়েছেন ২০২ ভোট। তাই আমাদের প্রার্থী ১৭ ভোটে হেরেছেন। আমরা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ জানিয়েছি।

কেন্দ্রের ভোটের ফল

এ বিষয়ে দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেনের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে রোববার ওয়ার্ড ৩১ নম্বরের নির্বাচনী ফলাফল ঘোষণা স্থগিত ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন। স্থগিতের এক গণ-বিজ্ঞপ্তিততে বলা হয়, ‘স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা ২০১০-এর বিধি ৪২(১) অনুসারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাধারণ ওয়ার্ড ৩১ নম্বরের নির্বাচনী ফলাফল ঘোষণা অনিবার্য কারণবশত স্থগিত করা হলো।’

এ সম্পর্কিত আরও খবর