ডিএসসিসির ৩১ নম্বর ওয়ার্ডের ফল পুনঃগণনা সোমবার

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 00:55:43

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩১ নম্বর ওয়ার্ডের নির্বাচনী ফলাফল পুনরায় গণনা করা হবে সোমবার (১০ ফেব্রুয়ারি)।

এদিন স্থগিত এ ওয়ার্ডের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন।

জানা গেছে, সোমবার নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে ৩১ নম্বর ওয়ার্ডের সব প্রার্থী বা তাদের প্রতিনিধিদের উপস্থিতিতে আরমানিটোলা উচ্চ বিদ্যালয়ের পুরুষ ভোটকেন্দ্রের (কেন্দ্র-৫২০) ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ফল ফের গণনা করা হবে। এর আগে এ সংক্রান্ত প্রশ্নের জবাব দেবেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম।

এ বিষয়ে ইসির ইভিএম প্রকল্পের অপারেশন প্ল্যানিং অ্যান্ড কমিউনিকেশন অফিসার ইনচার্জ স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান বার্তা২৪.কমকে বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডের নির্বাচনের ফল স্থগিত করা হয়েছিল। সেই ওয়ার্ডের একটি কেন্দ্রের ফলাফল নিয়ে একজন প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে সেখানে ফালাফল স্থগিত করা হয়। তাই সে কেন্দ্রের ফালাফল পুনরায় গণনা করা হবে সোমবার। সেখানে প্রার্থী কিংবা তাদের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

তিনি আরো জানান, নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে ইভিএম সেট করা হবে। তাতে ওই কেন্দ্রের ফলাফল সংরক্ষণের যে পোলিং কার্ড, সেটি দিয়ে রিটার্নিং কর্মকর্তা ফলাফল প্রিন্ট করবেন। এরপর ফলাফল ঘোষণা করা হবে। সেখানে এ কেন্দ্র সংক্রান্ত কোনো প্রশ্ন থাকলে, তার উত্তর দেওয়া হবে।

এর আগে দুই সিটির ভোটের পরদিন, অর্থাৎ ২ ফেব্রুয়ারি গণবিজ্ঞপ্তি দিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডের নির্বাচনের ফল স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা। বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা ২০১০-এর বিধি ৪২ (১) অনুসারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাধারণ ওয়ার্ড ৩১ নম্বরের নির্বাচনী ফল ঘোষণা অনিবার্য কারণে স্থগিত করা হলো।

এ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতাকারী কাউন্সিলর প্রার্থীরা হলেন-জুবায়েদ আদেল, এ এম কাইয়ুম, শেখ মোহাম্মদ আলমগীর ও ইরোজ আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর