ভালো নেই ঢাকাই সিনেমার রঙিন নবাব

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 16:08:22

ঢাকাই সিনেমার রঙিন নবাব সিরাজউদ্দৌলা বলা হয় প্রবীর মিত্রকে। ১৯৮৯ সালে ‘রঙিন নবাব সিরাজউদ্দৌলা’ সিনেমায় অভিনয় করে ঝড় তুলে ছিলেন ঢাকাই সিনেমার এই বর্ষীয়ান চলচ্চিত্র অভিনেতা।

আজ এই অভিনেতার ৮০ তম জন্মদিন। অথচ তাঁকে নিয়ে কোন আয়োজন কিংবা আলোচনা নেই। খোঁজ নিয়ে জানা গেছে, ভালো নেই প্রবীর মিত্র। রাজধানীর সেগুনবাগিচার বাসায় পরিবারের সঙ্গে বসবাস করছেন এই অভিনেতা।

প্রবীর মিত্রর পারিবারিক সূত্র জানিয়েছে, করোনা থেকে সুস্থ হওয়ার পর ঈদের আগে বাথরুমে পড়ে মাথা ফেটে গিয়েছে তার। এরপর থেকেই কানে কম শুনছেন প্রবীর মিত্র। আগে টেলিভিশন দেখে ও বই পড়ে সময় কাটালেও এখন আর এসবে আগ্রহ দেখাচ্ছেন না। সারাদিন একা থাকেন ঘরে, মানসিকভাবে বেশ ভেঙে পড়ছেন প্রবীর মিত্র।

প্রবীর মিত্র

প্রবীর মিত্র ‘লালকুটি’ থিয়েটার গ্রুপে অভিনয়ের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। স্কুলজীবনে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ডাকঘর’ নাটকে অভিনয় করেছিলেন প্রবীর মিত্র। পরবর্তীতে পরিচালক এইচ আকবরের হাত ধরে 'জলছবি’ নামে একটি চলচ্চিত্রের মধ্য দিয়েছে বড়পর্দায় তার অভিষেক হয়।

অভিনয়ের বাইরে প্রবীর মিত্র ষাটের দশকে ঢাকা ফার্স্ট ডিভিশন ক্রিকেট খেলেছেন, ছিলেন অধিনায়ক। একই সময় তিনি ফার্স্ট ডিভিশন হকি খেলেছেন ফায়ার সার্ভিসের হয়ে। এছাড়া কামাল স্পোর্টিংয়ের হয়ে সেকেন্ড ডিভিশন ফুটবলও খেলেছেন।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী প্রবীর মিত্র চাঁদপুর শহরে জন্ম গ্রহণ করেন। ব্যক্তিজীবনে তার এক মেয়ে তিন ছেলে। তবে ছোট ছেলে মারা গেছেন ২০১২ সালে। স্ত্রী অজন্তা মিত্রকে হারিয়েছেন ২০০০ সালে।

এ সম্পর্কিত আরও খবর