করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে নির্মাতা ছটকু আহমেদ

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-07 06:19:44

করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছেন বরেণ্য চলচ্চিত্র পরিচালক সৈয়দ উদ্দিন আহমেদ (ছটকু আহমেদ)।

গণমাধ্যমকে নিজেই এই তথ্য নিশ্চিত করে এই নির্মাতা জানিয়েছেন, বেশ কিছুদিন ধরে জ্বরে ভুগছিলাম; এরপর ১৫ আগস্ট করোনা পরীক্ষা করাই। ১৬ আগস্ট রেজাল্ট পজেটিভ আসে। জ্বর বেশি হওয়ায় আজ হাসপাতালে ভর্তি হয়েছি। সবাই দোয়া রাখবেন। জ্বর ছাড়া আপাতত অন্য কোনো উপসর্গ নেই।

ছটকু আহমেদ ১৯৬২ সালে রবীন্দ্রনাথ ঠাকুরের ডাকঘর নাটক অবলম্বনে নির্মিত নাটক পরিচালনা করেন। তিনি ১৯৬৬ সালে ‘অমর জীবন’ নামে একটি ধারাবাহিক নাটক রচনা করেন। একই বছর ‘দিঠি’ একটি নাটক পরিচালনা করেন। ১৯৭২ সালের ১৬ জুলাই ঋত্বিক ঘটক তিতাস একটি নদীর নাম চলচ্চিত্র নির্মাণ শুরু করার পর ছটকু আহমেদ এতে সহকারী পরিচালক হিসেবে কাজ করেন এবং এর মাধ্যমেই তার চলচ্চিত্রে আগমন ঘটে। কর্মজীবনে তিনি সাড়ে তিন শতাধিকের অধিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন। এর মধ্যে বেশ কিছু ছবি জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে। ১৯৮৯ সালে তিনি সত্য মিথ্যা চলচ্চিত্রে শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

এ সম্পর্কিত আরও খবর