সৌমিত্রর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 01:47:19

প্লাজমা থেরাপি দেওয়ার ফলে সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে সম্প্রতি প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো। তবে বর্ষীয়ান অভিনেতা এখনও সঙ্কটমুক্ত নন।

প্রকাশিত ওই প্রতিবেদনে আরও জানানো হয়েছে, আজ (১২ অক্টোবর) ৮৫ বছর বয়সী এই তারকার এমআরআই করা হতে পারে। চলছে প্লাজমা থেরাপির প্রক্রিয়াও।

হাসপাতাল সূত্রে জানা গেছে- আগের থেকে তার অস্থিরতা কমেছে। অঙ্গ-প্রত্যঙ্গ সচলই রয়েছে। রক্তের অক্সিজেনের মাত্রা ১০০ শতাংশ। রাইলস টিউবের মাধ্যমে তিনি খাবারও খাচ্ছেন। তাঁর চিকিৎসায় ১৬ সদস্যের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।

গত ৬ অক্টোবর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির পর বুধ ও বৃহস্পতিবার ভালোই কেটেছিলো বাংলা চলচ্চিত্রের প্রখ্যাত এই অভিনেতার। কিন্তু ৯ অক্টোবর বিকেলে হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি ঘটে। শুরু হয় মৃদু শ্বাসকষ্ট এবং বাড়তে থাকে রক্তচাপ।

তাই চিকিৎসকরা দেরি না করে ওই দিনই তাকে স্থানান্তরিত করেন কলকাতার বেলভিউ হাসপাতালের আইটিইউ’তে। পরে তাকে ১১ ও ১২ অক্টোবর প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে।

রোববার (১২ অক্টোবর) হঠাৎ অভিনেতার শারীরিক অবস্থার অবনতি হলে ভেন্টিলেশনে দেওয়ার কথা ভাবা হচ্ছিলো। তবে সেই অবস্থা থেকে সামান্য উন্নতি হয়েছে এখন।

এ সম্পর্কিত আরও খবর