লকডাউন নিরামিষভোজী করেছে ভূমিকে

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 15:43:58

কোভিড-১৯ মহামারি পরিস্থিতিতে লকডাউনে সাধারণ মানুষের মতো তারকারা স্বেচ্ছায় গৃহবন্দি ছিলেন। ঘরে বসে সামাজিক দূরত্ব বজায় রেখে অনেকের জীবনযাপন বদলে গেছে। তারকারা পুরনো কিছু অভ্যাস বদলেছেন। বিভিন্নভাবে তারা সময়ের পূর্ণ সদ্ব্যবহারের চেষ্টা করেছেন।

ভারতে ছয় মাসের লকডাউন বলিউড অভিনেত্রী ভূমি পেডনেকরকে নিরামিষভোজীতে পরিণত করেছে। আগে নিয়মিত মাংস খেলেও সেই অভ্যাস বদলে ফেলেছেন।

পরিবেশ রক্ষার ব্যাপারে বরাবরই সক্রিয় ভূমিকা পালন করেন ৩৫ বছর বয়সী এই তারকা। ভারতীয় একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘অভ্যাস বদলানো খুব কঠিন কাজ। জলবায়ু পরিবর্তন নিয়ে সচেতনতার সুবাদেই এটি সম্ভব হয়েছে। জলবায়ু আমাকে অনেক কিছু শিখিয়েছে। এর মধ্যে একটি হলো মাংস না খাওয়ার প্রয়োজনীয়তা।’

ভূমি যোগ করেন, ‘স্বাভাবিক উপায়ে আমি নিরামিষভোজী হয়ে গেছি। ছয় মাস হলো মাংস খাচ্ছি না। এখন আমার ভালোই লাগছে। শারীরিকভাবে আরও শক্ত হয়েছি। যেরকম সুস্বাস্থ্য চেয়েছিলাম সেটাই এখন অনুভব করছি।’

এদিকে কয়েকদিন আগে নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ভূমি পেডনেকর অভিনীত ‘ডলি কিটি অউর ও চমকতে সিতারে’। তার হাতে এখন আছে অক্ষয় কুমার প্রযোজিত ‘দুর্গাবতী’ ছবিটি।

এ সম্পর্কিত আরও খবর