চলচ্চিত্র প্রযোজক নাসির উদ্দিন দিলু মারা গেছেন

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 09:51:45

প্রখ্যাত চলচ্চিত্র প্রযোজক নাসির উদ্দিন দিলু আর নেই। মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল ১০টার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি...রাজিউন)।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই হৃৎপিণ্ডসহ বার্ধক্যজনিত বিভিন্ন অসুখে ভুগছিলেন নাসির উদ্দিন দিলু। তিন দিন আগে শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বিদায় নিলেন তিনি।

নাসির উদ্দিন দিলুর মৃত্যুতে শোক জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তার প্রয়াণে চলচ্চিত্র শিল্পের অপূরণীয় ক্ষতি হলো বলে মনে করছেন এফডিসির কলাকুশলীরা।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি সূত্রে জানা যায়, আজ আছর নামাজের পর রাজধানীর বারিধারা মসজিদে নাসির উদ্দিন দিলুর জানাজা হবে। এরপর বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

নাসির উদ্দিন দিলু প্রযোজিত ছবির তালিকায় উল্লেখযোগ্য ‘সোনার চেয়ে দামি’, ‘কাবিন’, ‘সাহস’, ‘নাচে নাগিন’, ‘রূপের রানী গানের রাজা’, ‘বুকের ধন’, ‘ফাঁসির আসামি’, ‘ভালোবাসা’, ‘মহান’ প্রভৃতি।

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ছিলেন নাসির উদ্দিন দিলু। চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির কার্যনির্বাহী সদস্য, সহকারী সাধারণ সম্পাদক, দুইবার সাধারণ সম্পাদক, দুইবার সহ-সভাপতি এবং সভাপতি ছিলেন তিনি। এফডিসি ভিত্তিক সংগঠনগুলোর নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন এই চলচ্চিত্র ব্যক্তিত্ব।

এ সম্পর্কিত আরও খবর