বছরের সেরা অন-স্ক্রিন ড্রেস

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-14 13:51:28

চলচ্চিত্র ইন্ডাস্ট্রির জন্য এ বছরটি মোটেও ভালো ছিলো না। করোনাভাইরাস মহামারির কারণে গত মার্চে লকডাউনের ঘোষণা দেওয়া হয়েছিলো। বন্ধ ছিলো সকল ধরনের শুটিং ও সিনেমা হলগুলো। যার ফলে ইতিমধ্যে পিছিয়ে গিয়েছে বেশ কয়েকটি ছবির মুক্তির তারিখও।

এ বছরে সিনেমা হলে ছবি মুক্তি দিতে না পারলেও অন্য পথ অবলম্বন করেছিলেন নির্মাতারা। আর সেটি হলো- ‍ওটিটি (ওভার দ্য টপ মিডিয়া সার্ভিস) প্ল্যাটফর্ম। এই প্ল্যাটফর্মটির মাধ্যমে এরইমধ্যে মুক্তি পেয়েছে ‘কুলি নাম্বার ওয়ান’, ‘দিল বেচারা’, ‘লক্ষ্মী বম্ব’ ও ‘সড়ক টু’সহ বেশ কয়েকটি ছবি। আর সেখান থেকেই এবার বাছাই করা হয়েছে ২০২০ সালে বলিউডের সেরা আইকনিক অন-স্ক্রিন পোশাক।

যে তালিকায় রয়েছেন সারা আলি খান, অক্ষয় কুমার, আয়ুষ্মান খুরানা, অভিষেক বচ্চন, ইয়ামি গৌতম, অজয় দেবগণ ও অনন্যা পাণ্ডে। চলুন তাহলে দেখে নেওয়া যাক বলিউডের এই তারকাদের কার কোন পোশাক সেরা অন-স্ক্রিন পোশাক হিসেবে নির্বাচিত হয়েছে।

 

সারা আলি খান
গত ২৫ ডিসেম্বর ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে সারা আলি খান ও বরুণ ধাওয়ান অভিনীত ‘কুলি নাম্বার ওয়ান’। তবে দুর্ভাগ্যবশত এটি এ বছর সবচেয়ে বাজে ছবির তালিকায় দ্বিতীয় স্থান দখল করে নিয়েছে। কিন্তু এর ‘মাম্মি কাসাম’ গানে গোলাপি এবং বেগুনি রঙের কারাইকাল স্টাইলের শাড়ি পরেছিলেন সারা। যাতে বেশ আবেদনময়ী লেগেছে বলিউডের এই অভিনেত্রীকে। আর এটি ২০২০ সালে বলিউডের সেরা আইকনিক অন-স্ক্রিন পোশাক হিসেবে নির্বাচিত হয়েছে।


অক্ষয় কুমার
অক্ষয় কুমার অভিনীত ‘লক্ষ্মী বম্ব’ ছবিটি মুক্তি পেয়েছে ডিজনি প্লাস হটস্টারে। এতে একজন ট্রান্সজেন্ডার ভূতের চরিত্রে দেখা গেছে বলিউডের এই সুপারস্টারকে। এই ছবিতেই ব্যবহৃত ‘বুর্জখলিফা’ গানের একটি দৃশ্যে গোলাপি রঙের ব্লেজারের সঙ্গে কালো রঙের ছেড়া জিন্স পরেছিলেন এই খিলাড়ি তারকা। সেই সঙ্গে তার মাথায় ছিলো ঘিয়া রঙের হ্যাট। এই পোশাকটি নজর কেড়েছে সকলের।

আয়ুষ্মান খুরানা
২০২০ সালে বলিউডের সবচেয়ে আইকনিক অন-স্ক্রিন পোশাকগুলোর বেশিরভাগই ছিলো গোলাপি রঙের। ‘শুভ মঙ্গল জেয়াদা সাবধান’-এ সাদা পাঞ্জাবীর সঙ্গে গাঢ় গোলাপি রঙের একটি চুনাড়ি ওড়না পরেছিলেন আয়ুষ্মান খুরানা। আর সেটি নির্বাচিত হয়েছে আইকনিক অন-স্ক্রিন পোশাক হিসেবে।


অভিষেক বচ্চন
এ বছরের সুপার-ডুপার হিট ছবির তালিকায় রয়েছে ‘লুডু’। অনুরাগ বসু পরিচালিত ছবিটিতে একজন গ্যাংস্টারের চরিত্রে অভিনয় করেছেন অভিষেক বচ্চন। সেই ছবিতেই বলিউডের এই অভিনেতার পরিহিত গোলাপি প্রিন্টের শার্ট এবং তার লাল রঙের সানগ্লাসটি নির্বাচিত হয়েছে বছরের সেরা আইকনিক অন-স্ক্রিন পোশাক হিসেবে।


অজয় দেবগণ
এ বছর ৩০০ কোটি রুপি আয় করা একমাত্র ছবি হচ্ছে অজয় দেবগণ অভিনীত ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’। এতে ট্রেডিশনাল মারাঠি পোশাক পরেছিলেন বলিউডের এই অভিনেতা।

অনন্যা পাণ্ডে
‘কালি পিলি’তে অনন্যার রূপ মুগ্ধ করেছে সকলকে। সেই সঙ্গে ছবিতে তার পরা গোলাপি ও সবুজ রঙের সালোয়ার স্যুট নজর কেড়েছে সকলের।


ইয়ামি গৌতম
ওয়েডিং আউটফিট পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া দায়। ‘গিন্নি ওয়েডস সানি’তে প্যাস্টেল পিঙ্ক ও সবুজ রঙের মিশেলে তৈরি একটি লেহেঙ্গা চোলি পরেছিলেন ইয়ামি গৌতম। এই পোশাকটি নিয়ে বেশ চর্চাও হয়েছিলো। সেই পোশাকটিই নির্বাচিত হলো ২০২০ সালে বলিউডের সেরা আইকনিক অন-স্ক্রিন পোশাক হিসেবে।

এ সম্পর্কিত আরও খবর