আইনি ঝামেলায় বিরাট-তামান্না

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-06 06:03:16

অনলাইনে গেমসের বিজ্ঞাপনের মুখ হওয়ায় এখনও পর্যন্ত বেশ কয়েকজন তারকাকে বিতর্কের মুখে পড়তে হয়েছে। এবার সেই তালিকায় যুক্ত হলো ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী তামান্না ভাটিয়ার নাম।

অনলাইন রামি গেমসের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার কারণে বিরাট-তামান্নাকে আইনি নোটিস পাঠিয়েছে কেরালা হাইকোর্ট।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে- অনলাইন জুয়ার বিরুদ্ধে হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেছিলো কেরালের বাসিন্দা পাওলি ভারাক্কান। তার ওই মামলার শুনানি চলাকালীন প্রধান বিচারপতি এস মণিকুমারের নেতৃত্বাধীন কেরল হাইকোর্টের একটি বেঞ্চ আইনি নোটিশ জারি করেছেন বিরাট-তমান্নার বিরুদ্ধে। আগামী ১০ দিনের মধ্যে জবাব দিতে হবে তাদের।

পাওলি ভারাক্কান তার জনস্বার্থ মামলার পিটিশনে জানান, অনলাইন রামি গেম দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। আইন করে এর উপর নিষেধাজ্ঞা জারি করা দরকার। অন্য রাজ্যেও এমনটা করা হয়েছে। কেরালায় ১৯৬০ সালের আইন রয়েছে। অন্য ক্ষেত্রে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কিন্তু সেই মামলায় অনলাইন রামি অন্তর্ভুক্ত নয়। তারকারা প্রচারের মুখ হয়ে এই বিজ্ঞাপনে অংশ নিচ্ছেন এবং দর্শকদের আকৃষ্ট করছেন। অনলাইন রামি জুয়ার সমান।

গত সপ্তাহে অন্ধ্রপ্রদেশ সরকার যে কোনও ধরনের অনলাইন গেমিং, অনলাইন বেটিং এবং জুয়া খেলা নিষিদ্ধ ঘোষণা করেছে। এই মর্মে কেন্দ্রের কাছে ১৩২টি এইধরনের ওয়েবসাইট এবং অ্যাপের তালিকা তৈরি করে পাঠানো হয়েছে ওই রাজ্যের তরফে।

এ সম্পর্কিত আরও খবর