৩ জুন আসছে চরকি

ও‌য়েব ও সি‌রিজ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 08:58:15

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি ঘোষণা করলো যাত্রা শুরুর দিন। ঈদুল ফিতরের পর, অর্থাৎ ৩ জুন থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করছে তারা। বৃহস্পতিবার (০৮ এপ্রিল) রাতে নিজেদের ফেসবুকে পেইজে একটি ভিডিও পোস্ট করে তারিখটি ঘোষণা করা হয়। ওই ভিডিওতে এই প্ল্যাটফর্মের নতুন কনটেন্টগুলোর এক ঝলক দেখা যায়। এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি আলোড়ন তুলেছে।

গত ০৭ এপ্রিল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রেন্ড করতে শুরু করে হ্যাশট্যাগ ‘কবে’। চরকির নির্মিত কনটেন্টগুলোর শিল্পী ও নির্মাতারা ‘#কবে’ দিয়ে নিজেদের ছবি প্রকাশ করতে থাকে। ক্যাপশনে লেখে– ‘চরকি আসবে #কবে?’। নুসরাত ইমরোজ তিশা, সিয়াম আহমেদ, মাহিয়া মাহি, অর্ণব, মিথিলা, ইরেশ যাকের, প্রীতম হাসান, শবনম ফারিয়া, নাজিফা তুশি, শরিফুল রাজ, জিয়াউল পলাশ, অর্ষার মতো শিল্পীরা এবং অমিতাভ রেজা, কামার আহমাদ সাইমন, শিহাব শাহীন, আদনান আল রাজীব, মিজানুর রহমান আরিয়ান, আবরার আতহারের মতো নির্মাতারাও সামিল হন এই ট্রেন্ডে।

চলতি বছরের শুরু দিকে চরকি তাদের প্ল্যাটফর্ম নিয়ে কিছু অভিনব পরিকল্পনার কথা জানিয়েছিলো। এই ঘোষণা সাড়া ফেলে সিনেমাপ্রেমী দর্শকদের মধ্যে। চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘আমরা কথা দিয়েছিলাম ১২ মাসে ১২টি অরিজিনাল সিনেমা, ওয়েব সিরিজসহ আরও অনেক ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট আনবো। ৩ জুন থেকে বিশ্বের যে কোনো প্রান্তের দর্শক ওয়েবসাইট, মোবাইল ও টিভি অ্যাপ থেকে সেগুলো উপভোগ করতে পারবেন।’

চরকির ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, প্ল্যাটফর্মটি অরিজিনাল কনটেন্টের পাশাপাশি আন্তর্জাতিক কনটেন্ট, জনপ্রিয় পুরানো সিনেমা–নাটক ও গানের ভিডিওসহ আরও বিভিন্ন ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট থাকছে। দেখা গেছে- আফরান নিশো, মাহি, সিয়াম, সোহেল মন্ডল, পলাশ, অর্ণব–সহ আরও অনেক তারকার ঝলক।

এর আগে খবর বেরিয়েছিলো, চরকি নির্মাণ করছে শিহাব শাহীন পরিচালিত ওয়েব সিরিজ ‘মরিচীকা’, আদনান আল রাজীবের অরিজিনাল ফিল্ম ‘ইউটিউমার’, অমিতাভ রেজার ‘মুন্সিগিরি’ ও আবরার আতহারের মিউজিক্যাল অরিজিনাল ‘আধখানা ভালো ছেলে আধা মস্তান’। এবার আভাস পাওয়া গেল আরও কিছু নতুন কনটেন্টের। আশা করা যাচ্ছে, শিগগরিই জানা যাবে বাকি কনটেন্টগুলোর খবর।

এ সম্পর্কিত আরও খবর