ভুল বুঝিয়ে শ্যারনকে নগ্ন করেছিলেন পরিচালক

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 21:06:01

১৯৯২ সালে হলিউডের যে কয়েকটি সিনেমা দারুণ ব্যবসা সফল হয়েছিলো তার মধ্যে অন্যতম ছিলো শ্যারন স্টোন অভিনীত ‘বেসিক ইন্সটিংক্ট’। ছবির লাগামছাড়া যৌনতা দেখে রীতিমতো ভিরমি খেয়েছিলো পশ্চিমী দুনিয়ার মানুষজন। আজকের দিনে যে খোলামেলা দৃশ্যগুলো খুব পরিচিত যা তিন দশক আগে খুব বেশি প্রচলিত ছিলো না। আর এই ছবির সুবাদে সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন শ্যারন।

শ্যারন স্টোন

ছবিটি মুক্তির প্রায় ২৯ বছর পর অভিনেত্রী দাবি করলেন এই ছবির শ্যুটিংয়ের সময় তাকে ঠকানো হয়েছিলো। মিথ্যা বলে তাকে অন্তর্বাস খুলতে বাধ্য করেছিলেন পরিচালক পল ভারহোভেন। নিজের লেখা বই ‘দ্য বিউটি অব লাভ টুইস’-এর পাতাতেই নিজের ক্যারিয়ার থেকে ব্যক্তিগত জীবনের নানান অজানা অধ্যায়ের কথা লিখেছেন শ্যারনি।সেখানেই এই খোলাসা করেছেন হলিউডের এই অভিনেত্রী

৬২ বছর বয়সী শ্যারন জানিয়েছেন ওই সময় পরিচালক পল ভারহোভেন তাকে ভুল বুঝিয়ে ‘বেসিক ইন্সটিংক্ট’ সিনেমার একটি দৃশ্যের জন্য তার অন্তর্বাস খুলতে বাধ্য করেছিলেন। ওই ছবির শ্যুটিংয়ের সময় পল তাকে বলেন সাদা রংয়ের অন্তবার্সের জন্য আলো প্রতিফলিত হচ্ছে। তাই এটা না খুললে দৃশ্যটি ধারন করা সম্ভব হবে না। তবে সেই সাথে পরিচালক পল এটাও বলেছিলেন ওই দৃশ্যে বাড়াবাড়ি রকমের কোন কিছু দেখানো হবে না। কিন্তু সিনেমা মুক্তির পর দর্শকসহ শ্যারন স্টোন নিজেই দেখতে পান বাস্তবতা সম্পূল্ণ ভিন্ন।

শ্যারন স্টোন

বইয়ের এক জায়গায় শ্যারন লিখেছেন, পরিচালক ও অন্যান্য সহকর্মীদের সঙ্গে আমি যখন মুভির ফাইনাল কাট দেখছিলাম তখন আমি ওই দৃশ্য দেখে চমকে উঠি। ঘটনার আকস্মিকতায় তিনি উত্তেজিত হয়ে পরেন এবং পরিচালক পলকে কষে থাপ্পর মারেন। তবে ঘটনা প্রবাহে শেষ পর্যন্ত সিনেমার স্বার্থে বিষয়টি মেনে নিতেও বাধ্য হন শ্যারন। কারণ তখন তিনি মনে করেছিলেন ওই দৃশ্যটি সিনেমার সঙ্গে সংগতিপূর্ণ ছিলো।

শ্যারন স্টোনের অভিযোগের পরিপ্রেক্ষিতে পরিচালক পল অবশ্য বলেছিলেন, ওই দৃশ্যের ব্যাপারে শ্যারন সবই জানতো। এখন তিনি মিথ্যা কথা বলছে।

এ সম্পর্কিত আরও খবর