মাথায় ৩০টা সেলাই কেউ নিয়ে তামাশা করে না: নোবেল

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 20:16:29

সম্প্রতি এক বৃদ্ধকে বাঁচাতে গিয়ে দুর্ঘটনার কবলে পরেছেন সংগীতশিল্পী মাঈনুল আহসান নোবেল। ওই ঘটনায় তিনি এতোটাই আহত হয়েছেন যে, তার মাথা ও ভ্রতে ৩০টি সেলাই দিতে হয়েছে।

কিন্তু এই বিষয়টি নিয়ে নাটক সাজানোর অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এ নিয়ে বেশ সমালোচিত হতে হচ্ছে নোবেলকে। তবে এই গায়কের দাবি তিনি রোজ-রোজ তামাশা করলেও কখনও মিথ্যা বলেন না।

এ প্রসঙ্গে নিজের অফিশিয়াল ফেসবুক পেজে নোবেল লিখেছেন, আসসালামু আলাইকুম। আমি মানুষ। নোবেল। আমার মৌলিক চাহিদা খাওয়া, ঘুমানো, সৃষ্টিকর্তার ইবাদত করা এবং রাসুল (স:) এর দেখানো পথে চলা। কিন্তু দুর্ভাগ্য অথবা সৌভাগ্যবশত, আমার মৌলিক প্রোফেশন অথবা বিনোদনের মাধ্যম গান শোনা, তারপর গান গাওয়া। যা হয়তো অনেকের পছন্দ, অনেকের নয়। সে বিষয়ে দু:খিত।

ছোটবেলায় নিউজ পেপারে সুডোকু খেলতাম। শুকরিয়া। এরপর নিউজ পেপার আর আমার কোনো কাজে এসেছে? ঠিক মনে পড়ে না। তবে হ্যাঁ! যেহেতু ‘নোবেল’ আপনাদের কাছে একটা পরিচিত নাম, এই নামে কিছু নিউজ তো ছাপা হতেই পারে। এতে ঘাবড়ে যাবার কিছু নেই।

পত্রিকা নিয়ে এত মাতামাতির কি আছে? এখন তো ইন্টারনেটের যুগ। পড়াশোনাও অনলাইনে হচ্ছে। পাশের বাড়ির খালাতো ভাই গতকাল ইউটিউব চ্যানেল তৈরি করে বলতেছে, নোবেল ভাই! আমি সাংবাদিকতা শুরু করতেছি। দোয়া কইরো। বললাম, ওকে।

তবে পত্রিকার সাংবাদিক অথবা আমি; আমরা কেউই দৈববাণী প্রাপ্ত আল্লাহর ওলি-আউলিয়া নই যে অন্ধভাবে বিশ্বাস করতে হবে। নিউজ পেপারে তো অনেক খবরই ছাপা হয়। আর আমিও রোজ-রোজ তামাশা করি। সে বিষয়ে আমরা সকলেই অবগত এবং আমিও দু:খিত।

তবে মাথায় ৩০টা সেলাই নিয়ে কেউ তামাশা করে না। আর আমি প্রকাশ্যে, অগোচরে এমনকি অবচেতনেও মিথ্যাচার করি না। প্রকাশ্যে মিথ্যা বলতে পারলে এত সমালোচনা থাকতো না। তবে সমালোচনা নিয়ে ইদানীং আর বিচলিত হই না। আল্লাহ্‌ আমাদের সকলকে সঠিকটা বোঝার এবং জানার তৌফিক দান করুক, আমিন।

এ সম্পর্কিত আরও খবর