করোনা কেড়ে নিলো ‘শুটার দাদি’র প্রাণ

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-19 09:22:48

করোনা কেড়ে নিল আরও একটি বর্ণময় জীবন। এবার কোভিডে প্রাণ হারালেন ‘শুটার দাদি’ বা ‘রিভলবার দাদি’ নামে পরিচিত বিখ্যাত বন্দুকবাজ চন্দ্র তোমার।

গত ২৬ এপ্রিল থেকে শ্বাসকষ্ট শুরু হওয়ায় চন্দ্র তোমার করোনা পরীক্ষা করা হয়। সেই রিপোর্ট পজিটিভ এলে চিকিৎসাও শুরু হয়েছিল।

পরবর্তীতে পরিস্থিতি খারাপ হওয়ায় ২৯ এপ্রিল রাতেই ‘শুটার দাদি’কে ভরতি করতে হয়েছিলো মেরঠ মেডিক্যাল কলেজ হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হলো না। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৭ বছর।

‘শুটার দাদি’র মৃত্যুতে বলিউড অভিনেতা অক্ষয় কুমার, রনদীপ হুডা, অভিনেত্রী ভূমি পেড়নেকর, তাপসী পান্নুসহ অনেকেই শোক প্রকাশ করেছেন।

শোক প্রকাশ করে তাপসী লিখেছেন, “তুমি আজীবন অনুপ্রেরণা হিসাবে রয়ে যাবে… তুমি আজীবন বেঁচে থাকবে সেই সব মেয়েদের হৃদয়ে যাদের তুমি বাঁচতে পথ দেখিয়েছো… আমার সবচেয়ে কিউট রকস্টার, আশা করছি তুমি শান্তিতে ঘুমাবে।”

অভিনেত্রী ভূমি পেড়নেকর লিখেছেন, “চন্দ্র দাদির মৃত্যুর খবরে ভেঙে পড়েছি। আমার মনে হচ্ছে আমার শরীরের একটা অংশ চলে গেলো। তিনি নিজের নিয়ম নিজে তৈরি করেছেন এবং মেয়েদের স্বপ্ন দেখার পথ দেখিয়েছেন। তার উত্তরাধিকার রয়ে যাবে। পরিবারের প্রতি সমবেদনা। তাকে কাছ থেকে জানার সুযোগ পেয়ে, তার চরিত্রকে পর্দায় ফুটিয়ে তুলতে পেরে আমি সত্যি সৌভাগ্যবতী।”

উল্লেখ্য, তাপসী পান্নু ও ভূমি পেড়নেকর অভিনীত ‘সান্ড কি আঁখ’ ছবিটি এই ‘শুটার দাদি’র জীবনের গল্প নিয়েই নির্মিত হয়েছে।

৬৫ বছর বয়সে পিস্তল হাতে তুলে নিয়েছিলেন চন্দ্র তোমার। নাতনিকে শুটিং প্রশিক্ষণে নিয়ে গিয়ে শুটিংয়ের প্রতি আগ্রহ জন্মায় তার। যে বয়সে মানুষ অবসরের কথা পরিকল্পনা করে, সেই বয়সেই নিজের স্বপ্নপূরণের পথে পা বাড়িয়েছিলেন চন্দ্র তোমার। যে গ্রামে মেয়েদের বাইরে গিয়ে কাজ করার ক্ষেত্রেই নিষেধাজ্ঞা রয়েছে, সেখানে স্রোতের বিপরীতে হেঁটে পেশাদার শুটিং-এর পথে পা বাড়ানো বড় চ্যালেঞ্জ ছিলো। কিন্তু তিনি থেমে যাননি।

দেশে-বিদেশে নানা প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। ঝুলিতে রয়েছে ১০০-র বেশি পুরস্কার। মিলেছে বহু স্বীকৃতি-সম্মান।

এ সম্পর্কিত আরও খবর