কনক চাঁপার যে গানটি সবচেয়ে বেশি প্রিয় শ্রোতাদের

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-10 16:49:13

বাংলা সংগীতের এক উজ্জল নক্ষত্রের নাম রোমানা মোর্শেদ কনক চাঁপা। অসংখ্য গান গেয়ে কোটি কোটি শ্রোতার মন জয় করে আছেন তিনি।

চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতিসহ প্রায় সবধরনের গানে কনক চাঁপা সমান পারদর্শী। দীর্ঘ ৩৪ বছরের সংগীত ক্যারিয়ারে তিন হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। প্রকাশিত হয়েছে ৩৫টি একক গানের অ্যালবাম।

কনক চাঁপার গাওয়া এতো এতো গানগুলোর মধ্যে কোনো গানটি শ্রোতাদের সবচেয়ে বেশি প্রিয় সম্প্রতি এমনই এক প্রশ্ন ভক্তদের সামনে ছুড়ে দিয়েছিলেন তিনি।

কনক চাঁপা

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট করেছিলেন কনক চাঁপা। যেখানে তিনি লিখেছিলেন, ‍“আমার গাওয়া কোন গানটি আপনার সবচেয়ে পছন্দের? কমেন্ট করে জানান।”

সেই পোস্টের নিচে লাইক পড়েছে সাত হাজার। কমেন্ট করেছেন প্রায় চার হাজার মানুষ।

সেই পোস্টের নিচেই মন্তব্য করে অনেকেই কনক চাঁপার গাওয়া বিভিন্ন গানের নাম লিখেছেন। তবে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ যে গানটির কথা লিখেছেন সেটি হলো ‘তুমি আমার এমনই একজন’।

 

১৯৯৭ সালে মুক্তি পাওয়া ‘আনন্দ অশ্রু’ ছবিতে ব্যবহৃত হয়েছিলো ‘তুমি আমার এমনই একজন’ গানটি। আহমেদ ইমতিয়াজ বুলবুলের লেখা গানটিতে কণ্ঠ দিয়েছিলেন কনক চাঁপা।

গানের পাশাপাশি লেখক হিসেবেও কনকচাঁপার সুখ্যাতি রয়েছে। ২০১০ সালের অমর একুশে বইমেলায় ‘স্থবির যাযাবর’, ২০১২ সালের অমর একুশে বইমেলায় ‘মুখোমুখি যোদ্ধা’ ও ২০১৬ সালের অমর একুশে বইমেলায় ‘মেঘের ডানায় চড়ে’ নামে তিনটি বই প্রকাশিত হয়েছে কনক চাঁপার।

এ সম্পর্কিত আরও খবর