কেটে গেলো একটি বছর...

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 19:19:07

দেখতে দেখতে কেটে গেলো একটি বছর। ২০২০ সালের আজকের এই দিনটিতেই মুম্বাইয়ের বান্দ্রার কার্টার রোডের মাউন্ট ব্লাঙ্ক অ্যাপার্টমেন্ট থেকে সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছিলো। আজ প্রয়াত এই বলিউড তারকার প্রথম মৃত্যুবার্ষিকী।

বলিউডের এই অভিনেতার অকালমৃত্যু স্তব্ধ করে দিয়েছিলো সারা বিশ্বকে। তার ইন্ডাস্ট্রির সহকর্মী থেকে শুরু করে ভক্তরা কোনভাবেই মেনে নিতে পারেনি তার চলে যাওয়া। কী এমন আঘাত পেয়েছিলেন তিনি যার ফলে এই কঠিন পথটি বেছে নিতে হয়েছে তাকে? আজও এই প্রশ্নের উত্তর খুঁজে বেড়ান প্রয়াত এই তারকার ভক্তরা।

 সুশান্ত সিং রাজপুত

ভারতীয় চ্যানেল স্টারপ্লাসে প্রচারিত ‘কিস দেশ মে হ্যায় মেরা দিল’ সিরিয়ালের মধ্য দিয়ে ২০০৮ সালে অভিনয় দুনিয়ায় পা রেখেছিলেন সুশান্ত সিং রাজপুত। এরপর ২০০৯ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত জি টিভিতে প্রচারিত ‘পবিত্র রিশতা’তে মানব চরিত্রে অভিনয় করে দর্শকমহলে বেশ সাড়া ফেলেছিলেন প্রয়াত এই তারকা।

টেলিভিশনে সফলতা অর্জনের পর ২০১৩ সালে ‘কাই পো চে’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হয় সুশান্ত সিং রাজপুতের। যার জন্য সেরা নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ঘরে তুলেছিলেন সুশান্ত।

 সুশান্ত সিং রাজপুত

একই বছর মুক্তি পায় তার অভিনীত ‘শুদ্ধ দেশি রোমান্স’। এরপর ২০১৫ সালে ডিটেকটিভ থ্রিলার ‘বোমকেশ বক্সি’তে কাজ করেন তিনি। ৩৪ বছর বয়সী এই তারকাকে দেখা গেছে আমির খানের ‘পিকে’তে। তবে সুশান্ত তার ক্যারিয়ারে সফলতা পেয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এমএস ধোনির জীবনী নিয়ে নির্মিত ‘এমএম ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’তে কাজ করে। এটি ছিলো তার টার্নিং পয়েন্ট। এর সুবাদে ফিল্মফেয়ারে সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছিলেন তিনি। এছাড়াও তার অভিনীত ‘কেদারনাথ’ বাণিজ্যিকভাবে বেশ সফলতা অর্জন করেছিলো।

‘দিল বেচারা’ ছবির দৃশ্যে সুশান্ত সিং রাজপুত ও সাঞ্জানা সাংঘি

এ বছর মুক্তি পায় সুশান্ত সিং রাজপুত অভিনীত ‘দিল বেচারা’। আর এটিই ছিলো বলিউডের এই অভিনেতার শেষ ছবি।

এ সম্পর্কিত আরও খবর