ঐশ্বরিয়ার অজানা সাত

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 22:40:12

বলিউড অভিনেত্রী ও সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চন। পর্দায় তার উপস্থিতি এখন খুব কমই দেখা যায়। কিন্তু তার জনপ্রিয়তায় বিন্দু পরিমাণ ভাটা পড়েনি।

ঐশ্বরিয়া রাই বচ্চন

বয়স ৪৭ বছর হলেও নীল নয়না এই সুন্দরীর সৌন্দর্য আজও মুগ্ধ করে সকলকে। যার ফল স্বরূপ সাবেক এই সুন্দরীর রয়েছে মিলিয়ন মিলিয়ন ফ্যান-ফলোয়ারস।

চলুন আজ জেনে নেই এই বিশ্বসুন্দরীর অজানা সাতটি তথ্য...

ঐশ্বরিয়া রাই বচ্চন

ফিল্মোগ্রাফি
ঐশ্বরিয়া রাই বচ্চনের সম্পর্কে জানার আছে অনেক কিছুই। তবে শুরুটা হোক বলিউডের এই অভিনেত্রীর অভিনয় ক্যারিয়ার নিয়ে। এখনও পর্যন্ত অসংখ্য ব্লকবাস্টার ছবিতে অভিনয় করেছেন অ্যাশ। মনি রত্নমের ‘ইরুভা’তে দ্বৈত চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে ১৯৯৭ সালে অভিনয় জগতে পা রাখেন তিনি। একই বছর ‘অউর পেয়ার হো গায়া’র মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। এখনও পর্যন্ত ঐশ্বরিয়ার করা ছবির সংখ্যা ৪৬টি।

হলিউড
বলিউডের এই অভিনেত্রীর এখনও পর্যন্ত হলিউডে করা ছবির সংখ্যা ৬টি। তবে এর শুরুটা হয়েছিলো গুরিন্দার চাদা পরিচালিত ‘ব্রাইড অ্যান্ড প্রিজুডাইস’র মধ্য দিয়ে।

ঐশ্বরিয়া রাই বচ্চন

অর্থ
৩১ মিলিয়ন ডলারের মালিক ঐশ্বরিয়া রাই বচ্চন। যা ভারতীয় রুপিতে ২২৭ কোটি। ২০০৯ সালে হলিউডের সবচেয়ে ব্যাঙ্কেবল তারকাদের তালিকায় ফোর্বস তাকে এক হাজার ৪১১ জন অভিনেতাদের মধ্যে ৩৮৭তম তালিকাভুক্ত করেছিলো।

বিয়ের সময়
সাবেক এই বিশ্বসুন্দরী অভিনেতা অভিষেক বচ্চনের স্ত্রী এ কথা সকলেরই জানা। ‘গুরু’ ছবিতে কাজ করতে গিয়ে একে অপরের প্রেমে পড়েছিলেন তারা। এরপর ২০০৭ সালে ধুমধাম আয়োজনের মধ্য দিয়ে বিয়ের বন্ধনে আবদ্ধ হন তারা। অ্যাশ যখন বিয়ে করেছিলেন সেসময় তার বয়স ছিলো ৩৩ বছর এবং অভিষেক ছিলেন ৩১ বছরের। আরাধ্য বচ্চন নামে তাদের একটি কন্যা সন্তান রয়েছে।

ঐশ্বরিয়া রাই বচ্চন

ভাষা
ছয়টি ভাষায় কথা বলতে পারেন ঐশ্বরিয়া রাই বচ্চন। যার মধ্যে রয়েছে হিন্দি, ইংলিশ, তামিল, তেলেগু, বাংলা ও মারাঠি।

শিক্ষা
স্কুল শেষে মেডিসিনে ক্যারিয়ার গড়ে তুলতে চেয়েছিলেন ঐশ্বরিয়া রাই বচ্চন। কিন্তু পরে তিনি একজন স্থপতি হওয়ার পরিকল্পনা নিয়ে স্থাপত্যশিল্প বিষয়ে পড়াশোনা করতে শুরু করেছিলেন। স্থাপত্যশিল্প নিয়ে পড়াশোনা শুরু করলেও মডেলিং কে জীবিকা হিসেবে গ্রহণ করার জন্য তাকে তা ছেড়ে দিতে হয়েছিলো।

ঐশ্বরিয়া রাই বচ্চন

সবেশষ ‌‘ফান্নে খান’ ছবিতে দেখা গেছে ঐশ্বরিয়া রাই বচ্চনকে।

এ সম্পর্কিত আরও খবর