অক্সিজেনের সাহায্য ছাড়াই সারাদিন কাটিয়ে দিলাম: কবীর সুমন

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 13:55:21

তীব্র শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে ২৭ জুন এসএসকেএম হাসপাতালে ভর্তি হয়েছেন কবীর সুমন।

বর্ষীয়ান এই সংগীতশিল্পী হাসপাতালে ভর্তির সময় তার শরীরে অক্সিজেনের মাত্রা ছিলো ৯০। তাই সঙ্গে সঙ্গে অক্সিজেন সাপোর্টে দেওয়া হয়েছিলো তাকে।


এরপর বর্ষীয়ান এই শিল্পী করোনা আক্রান্ত কিনা তা জানতে আরটিসিআর পরীক্ষা করা হয়েছে। তবে সেই টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে।

এদিকে, গত ১ জুলাই বিশ্ব চিকিৎসক দিবসে চিকিৎসকদের ধন্যবাদ জানাতে ফেসবুক লাইভে এসেছিলেন কবীর সুমন। সেই সঙ্গে নিজের শারীরিক অবস্থা সম্পর্কেও ভক্তদের জানিয়েছিলেন তিনি।

শুক্রবার (২ জুলাই) নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়ে ফের নিজের শারীরিক অবস্থার কথা জানিয়েছেন কবীর সুমন।

৭১ বছর বয়সী এই সংগীতশিল্পী তার স্ট্যাটাসে লিখেছেন, ক্রমশ সেরে উঠছি। অক্সিজেনের সাহায্য ছাড়াই সারাদিন কাটিয়ে দিলাম। এই সরকারি হাসপাতাল, চিকিৎসকবৃন্দ, সেবক-সেবিকাবৃন্দ ও কর্মীদের সাহায্য ও সহৃদয়তা কোনওদিন ভুলবো না।

হাসপাতাল কর্তৃপক্ষ ছেড়ে দিলেই বাড়ি চলে যাবো। ফিরে যাবো বাংলা খেয়াল অনুশীলন রচনা ও শেখানোয়। সেটাই আমার বাকি জীবনের কাজ, ব্রত।

জয় বাংলা
জয় বাংলা ভাষা
জয় বাংলা খেয়াল

কবীর সুমন
এসএসকেএম

১৯৯২ সালে ‘তোমাকে চাই’ নামের একটি গানের অ্যালবাম করে জনপ্রিয়তার শীর্ষে চলে আসেন কবীর সুমন। জীবনমুখী বাংলা গানের প্রবর্তক হিসেবে তাকেই গ্রহণ করে বাঙালি। গ্রহণ করেছে দুই বাংলার শ্রোতারা। সেই থেকে অব্যাহত তার সংগীতের চলার পথ। একসময় স্থানীয় রাজনীতিতে সক্রিয় হন নিজের মতো করে। নন্দীগ্রাম আর সিঙ্গুর আন্দোলনে দাঁড়িয়েছিলেন মমতার পাশে।

তারপর যাদবপুর কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে সাংসদ হন। কিন্তু বনিবনা না হওয়ায় পরে তৃণমূল ছাড়েন।

কবীর সুমনের পূর্বনাম সুমন চট্টোপাধ্যায়। পরে তিনি ধর্মান্তরিত হয়ে কবীর সুমন নাম ধারণ করেন।

জন্ম ভারতের ওডিশা রাজ্যে, ১৯৪৯ সালের ১৬ মার্চ। এখন তার বয়স ৭১ বছর।

এ সম্পর্কিত আরও খবর