ক্যানসারে আক্রান্ত ছিলেন দিলীপ কুমার

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 22:21:24

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন দিলীপ কুমার। তবে তার শ্বাসকষ্টজনিত সমস্যা ছিলো একটু বেশি। এই সমস্যাটি নিয়ে গত ৬ জুন মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রয়াত এই তারকা। সেখান থেকে কিছুটা সুস্থ হয়ে ১১ জুন বাড়ি ফিরেছিলেন।


হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার ১৮ দিনের মাথায় ফের একই কারণে ৩০ জুন হাসপাতালে ভর্তি করা হয়েছিলো দিলীপ কুমারকে। আইসিইউতে অক্সিজেন সাপোর্টেও রাখা হয়েছিলো তাকে। কিন্তু শেষরক্ষা হলো না। আজ (৭ জুলাই) না ফেরার দেশে পাড়ি জমালেন তিনি।

এদিকে, দিলীপ কুমারের চিকিৎসকরা সম্প্রতি জানিয়েছেন, কিংবদন্তি এই তারকা শুধু বার্ধক্যজনিত সমস্যা নয়, প্রোস্টেট ক্যানসারেও ভুগছিলেন। গত চার মাস ধরে এই রোগের চিকিৎসাও নিচ্ছিলেন বলে জানান তারা।


দিলীপ কুমারের ক্যানসারের বিষয়টি নিশ্চিত করে হিন্দুজা হাসপাতালে এক চিকিৎসক জানিয়েছেন, তার প্লিউরাল ক্যাভিটিতে পানি জমে ছিলো এবং তার কিডনি অকেজ হয়ে পড়েছিলো। একাধিকবার তার রক্ত ট্রান্সফিউশনের প্রয়োজন হয়েছিলো। আমরা সর্বশেষ যে ট্রান্সফিউশনটি চালিয়েছি তাতে কোনও লাভ হয়নি। প্লিউরাল ক্যাভিটিতে জমে থাকা তরলগুলোা বেশ কয়েকবার সরিয়ে ফেলতে হয়েছিল। তাছাড়া ক্যানসার ছড়িয়ে পড়ে তার চিকিত্সা করা কঠিন করে তুলেছিলো।

যোগ করে ওই চিকিৎসক আরও বলেন, দিলীপ কুমার বেশ কিছুদিন শয্যাশায়ী ছিলেন এবং গত কয়েকদিন ধরে তিনি চিকিত্সাতে সাড়া দেওয়াও বন্ধ করে দিয়েছিলেন।

এ সম্পর্কিত আরও খবর