মৃত্যুর মুখ থেকে ফিরেছেন তারা

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 00:21:56

 

জীবন খুব অপ্রত্যাশিত। আপনি যখন এটির থেকে ভালো কিছুর প্রত্যাশা করবেন, তখনই হয়তো জীবন আপনাকে সবচেয়ে অপ্রত্যাশিত বিষয়গুলোর মুখোমুখি করাবে। যদিও আমরা মনে করি যে, বলিউড তারকাদের জীবন বেশ সহজ। তবে এমন অনেক তারকা রয়েছেন যারা তাদের জীবনের বেশ কয়েকটি বাধা পেরিয়ে এসেছেন এবং তাও খুব অল্প বয়সেই।

আজকের এই প্রতিবেদনে আমরা এমনই কয়েকজন তারকাদের সম্পর্কে কথা বলবো যারা তাদের জীবনে অল্প বয়সে মৃত্যুর অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন।


অমিতাভ বচ্চন
বলিউডের কংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন। কিন্তু এই মেগাস্টারের মৃত্যুকে একদম কাছ থেকে দেখার অভিজ্ঞতা রয়েছে। ১৯৮২ সালের ২৬ জুলাই বেঙ্গালুরুতে ‘কুলি’ ছবির শুটিং চলাকালীন ভয়াবহ এক দুর্ঘটনার শিকার হয়েছিলেন তিনি।

‘কুলি’ ছবির একটি অ্যাকশন সিকোয়েন্স চলাকালীন ঠিকভাবে নামতে না পারার ফলে একটি টেবিলের কিনারায় ধাক্কা লেগে ভয়ানকভাবে আহত হয়েছিলেন অমিতাভ বচ্চন। তার শরীরের ভিতরের প্লীহাটি ফেটে গিয়েছিলো। মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে একই দিনে দু’বার অস্ত্রোপচার হয়েছিলো তার। বেঁচে থাকার কোন আশাই ছিলো না কিংবদন্তি এই অভিনেতার। তার সুস্থতার জন্য সারা দেশ জুড়ে ভক্তরা প্রার্থনা করেছিলেন। এমনকি তার স্ত্রী জয়া বচ্চন স্বামীর সুস্থতার জন্য প্রার্থনা করে প্রতিদিন সিদ্ধি বিনায়ক মন্দিরে খালি পায়ে হেঁটে যেতেন।


মনীষা কৈরালা
৪২ বছর বয়সে ডিম্বাশয়ের ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন মনীষা কৈরালা। চিকিৎসার জন্য বলিউডের এই অভিনেত্রী নিউইয়র্কে গিয়েছিলেন। পরে ২০১৫ সালে তাকে ক্যান্সার মুক্ত ঘোষণা করা হয়েছিলো।


রাহুল রয়
মাস খানেক আগে কার্গিলে একটি ছবির শুটিং করতে গিয়ে ব্রেইন স্ট্রোক করেছিলেন রাহুল রয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত মুম্বাইয়ের একটি হাসপাতালে নিয়ে আসা হয়েছিলো। তার ব্রেইন স্ট্রোক এতোটাই ভয়াবহ ছিলো যে কোমায় চলে গিয়েছিলেন ৫২ বছর বয়সী এই অভিনেতা। তবে তিনি সুস্থ হয়ে বাড়ি ফেরেন। ভিডিও ও ছবি শেয়ার করে ভক্তদের নিজের সুস্থ হওয়ার কথাও জানিয়েছিলেন তিনি।


সাইফ আলি খান
২০০৭ সালে দক্ষিণ আফ্রিকা থেকে ট্যুর শেষে মুম্বাই ফিরেছিলেন সাইফ আলি খান। দেশে ফিরেই সরাসরি একটি অ্যাওয়ার্ড শোতে পারফরমেন্স করবেন বলে তার মহড়ায় অংশ নিয়েছিলেন বলিউডের এই অভিনেতা। আর সেসময় হঠাৎ তার বুবে ব্যথা অনুভব হলে মুম্বাইয়ের লীলাবতি হাসপাতালে ভর্তি করা হয়েছিলো তাকে। পরবর্তীতে চিকিৎসকরা জানিয়েছিলেন সাইফ হার্ট অ্যাটাক করেছিলো। এসময় তার বয়স ছিলো ৩৬ বছর।


রেমো ডি’সুজা
সম্প্রতি হার্ট অ্যাটাক করেছিলেন বলিউডের জনপ্রিয় নির্মাতা ও নৃত্যপরিচালক রেমো ডি’সুজা। আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। তার অবস্থা এতোটাই খারাপ হয়ে গিয়েছিলো যে তার বেঁচে থাকার আশা ছেড়ে দিয়েছিলেন সকলে। তবে মৃত্যুকে হার মানিয়ে আবার সকলের মাঝে ফিরে এসেছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর