যেভাবে সৃজিতের সঙ্গে যোগাযোগ হয়েছিলো বাঁধনের

ও‌য়েব ও সি‌রিজ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 07:24:07

কান চলচ্চিত্র উৎসব শেষ করে কিছুদিন আগেই বাংলাদেশে ফিরেছেন আজমেরী হক বাঁধন। কানের ৭৪তম আসরে পুরস্কার না জিততে পারলেও নতুন একটি ইতিহাস গড়েছেন বাঁধন। কেননা এবারই প্রথম কানের অফিসিয়াল সিলেকশনে মনোনয়ন পেয়েছিলো বাংলাদেশের কোনো ছবি। আর সেটি ছিলো সাদ পরিচালিত ও বাঁধন অভিনীত ‘রেহানা মরিয়ম নূর।’


ছবিটি প্রশংসার ঝড় তুলেছিল ফ্রান্সের কান শহরে। আজকাল সেই স্বপ্নেই ডুবে রয়েছেন সৃজিত মুখার্জীর আসন্ন ওয়েব সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’র রহস্যময়ী অভিনেত্রী আজমেরি হক বাঁধন।

এরইমধ্যে প্রকাশ পেয়েছে বাঁধন অভিনীত ওয়েব সিরিজটির পোস্টার, টিজার ও ট্রেলার। যা বেশ সাড়া ফেলেছে দর্শক মহলে।

বর্তমানে ওয়েব সিরিজটির প্রচারণা নিয়ে ব্যস্ত আছেন বাঁধন। তারই অংশ হিসেবে সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের এক সাক্ষাৎকারে অংশ নিয়েছিলেন তিনি। যেখানে কান চলচ্চিত্র উৎসবের স্মৃতি ও ওয়েব সিরিজটি নিয়ে আলোচনা করেছেন তিনি। সেখানেই এই অভিনেত্রী জানিয়েছেন কিভাবে সৃজিতের সঙ্গে তার পরিচয় হয়।


সৃজিত মুখোপাধ্যায়ের সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’র জন্য ইতিমধ্যেই কলকাতায় আপনাকে নিয়ে কথা হচ্ছে... এমন কথার উত্তরে বাঁধন বলেন, “এর পিছনে মজার একটা গল্প আছে। সৃজিতের সঙ্গে আমার আগে কোনওদিনই পরিচয় হয়নি। কখনও যোগাযোগই হয়নি। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাকে যোগাযোগ করে। প্রথমে তো আমি ভেবেছিলাম সৃজিতের নাম করে কেউ ফেক প্রোফাইল থেকে এমনটা করছে। হঠাৎ করে কেনই বা সৃজিতের মতো একজন পরিচালক আমাকে চিনবেন, কেনই বা আমাকে তার ওয়েব সিরিজে নেবেন? ব্যাপারটা ধীরে ধীরে পরিষ্কার হয়। চটজলদি পিডিএফ ডাউনলোড করে বইটা পড়ে ফেলি। সৃজিতের মতো পরিচালক এই চরিত্রে আমাকে ভেবেছেন আমি খুব অবাক হয়েছিলাম।”

বাঁধন ও সৃজিত

ওয়েব সিরিজটিতে অভিনয়ের ক্ষেত্রে সৃজিত খুব সাহায্য করেছেন বাঁধনকে। এ প্রসঙ্গে তিনি বলেন, “আমাকে ভীষণভাবে সাহায্য করেছেন সৃজিত। এই চরিত্রটাকে ঠিক করে বোঝানোর ক্ষেত্রে। আসলে আমার কাছে ভালো অভিনেতা বলে কিছু নেই, ভালো পরিচালকে আমি বিশ্বাস করি। একজন ভালো পরিচালক, অভিনেতার থেকে সেরাটা বের করে নেন। আমি তাই পুরোটাই বিশ্বাস করেছি সৃজিতের উপর। সৃজিত অনলাইনে আমার সঙ্গে ছবি নিয়ে আলোচনা করতেন। ওখানেও যখন গিয়েছিলাম, তখন সারাদিন হাতে চিত্রনাট্য থাকত আমার। ঘণ্টার পর ঘণ্টা সৃজিত আমার সঙ্গে রিহার্সাল করেছেন। আসলে আমি নিজেকে ভালো অভিনেত্রী বলবো না বরং পরিশ্রমী অভিনেত্রী বলবো।”

বাংলাদেশের লেখক মহম্মদ নাজিমউদ্দিনের কাহিনি অবলম্বনে তৈরি হইচই প্ল্যাটফর্মের সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’। এতে মুখ্য ভূমিকায় রয়েছেন অঞ্জন দত্ত, অনির্বাণ ভট্টাচার্য, অনির্বাণ চক্রবর্তী, রাহুল বোস। আগামী ১৩ আগস্ট মুক্তি পাবে এটি।

এ সম্পর্কিত আরও খবর