‘শেরশাহ’র জন্য আয়ুশের নাম প্রস্তাব করেছিলেন সালমান

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-19 14:51:13

সম্প্রতি মুক্তি পেয়েছে সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত ‘শেরশাহ’। যেখানে তার বিপরীতে ছিলেন কিয়ারা আদভানি। ছবিতে ক্যাপ্টেন বিক্রম বাত্রার ভূমিকায় সিদ্ধার্থের অভিনয় ছুঁয়েছে দর্শকের হৃদয়। সেই সঙ্গে কুড়িয়েছে সমালোচকদের প্রশংসাও।

শাহরুখ খান থেকে শুরু করে সিদ্ধার্থের সাবেক প্রেমিকা আলিয়া ভাট পর্যন্ত এই ছবি এবং সিদ্ধার্থের অভিনয়ের প্রশংসা করেছেন। তবে জানেন কি, সিদ্ধার্থকে সরিয়ে এ ছবির মুখ্য ভূমিকায় বোন অর্পিতার স্বামী আয়ুশ শর্মাকে নেওয়ার প্রস্তাব প্রযোজককে দিয়েছিলেন সালমান খান?

সম্প্রতি, এক সাক্ষাৎকারে একথা নিজেই জানিয়েছেন 'শেরশাহ' ছবির প্রযোজক সাব্বির বক্সওয়ালা।

‘শেরশাহ’ ছবির পোস্টারে সিদ্ধার্থ মালহোত্রা

'শেরশাহ' প্রোজেক্টের কথা জানতে পেরে এই ছবির প্রধান অভিনেতা হিসেবে আয়ুশের নাম প্রস্তাব করেছিলেন সালমান। তবে অনেক দেরি হয়ে গিয়েছিলো। কেননা সালমানের সেই প্রস্তাব দেওয়ার আগেই ক্যাপ্টেন বিক্রম বাত্রার পরিবারের কাছে সিদ্ধার্থর নাম জানিয়ে দিয়েছিলেন তিনি এবং তাঁর টিম। যা শুনে এককথায় রাজি হয়ে গিয়েছিলেন কার্গিল যুদ্ধের শহীদের পরিবার।

এ প্রসঙ্গে সাব্বিরের ভাষ্য, সালমান আয়ুশের নাম প্রস্তাব করার পাশাপাশি 'শেরশাহ'-র জন্য টাকা ঢালতেও প্রস্তুত ছিলেন। অবশ্যই ছবির অন্যতম প্রযোজক হিসেবে। কিন্তু তা মেনে নিলে অত্যন্ত অনৈতিক হতো। প্রথমত, সিদ্ধার্থকে কথা দেওয়া হয়ে গিয়েছিল এবং সবথেকে গুরুত্বপূর্ণ ব্যাপার ক্যাপ্টেন বিক্রম বাত্রার পরিবারও সিদ্ধার্থের নাম অনুমোদিত করে দিয়েছিলেন। তারপর যদি তা অদলবদল হতো তাহলে তাঁদের বিশ্বাসে আঘাত করা হতো। যা কোনওভাবেই ঘটুক, তা আমি চাইনি। সালমানকে সে কথা বুঝিয়ে বোলাতে তিনি বুঝেছিলেন। আয়ুশ পর্যন্ত এককথায় আমাকে সমর্থন করেছিলেন। পাশাপাশি এও জানিয়েছিলেন নিজের ডেবিউ ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করা একজন নতুন অভিনেতার পক্ষে একটু বেশি কঠিন হয়ে যেতো।

এ সম্পর্কিত আরও খবর