একদিকে পাঁচ বিয়ে, অন্যদিকে ভয়ঙ্কর হ্যালোইন!

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-22 01:53:47

হলিউডের দুই ছবি একসঙ্গে মুক্তি পেতে যাচ্ছে ঢাকার স্টার সিনেপ্লেক্সে। আগামী ২৬ অক্টোবর থেকে সেখানে চলবে নম্রতা সিং গুজরাল পরিচালিত ‘ফাইভ ওয়েডিংস’ ও হলিউডের ‘হ্যালোইন’।

ভারতের পাশাপাশি স্টার সিনেপ্লেক্সে মুক্তির মধ্য দিয়ে ‘ফাইভ ওয়েডিংস’-এর আন্তর্জাতিক মুক্তি হচ্ছে। এ বছর কান উৎসবে মার্কেটে অংশ নেয় এটি।

এ ছবির গল্পে দেখা যাবে, ভারতীয় বংশোদ্ভূত মার্কিন তরুণী শানিয়া ঢালিওয়াল পেশায় সাংবাদিক। একদিন সম্পাদক তাকে ভারতীয় বিয়ের রীতি নিয়ে বিশেষ প্রতিবেদন তৈরির দায়িত্ব দেন।

শুরুতে অনিচ্ছা থাকলেও দীর্ঘদিন পর মাতৃভূমি দর্শনের সুযোগ পেয়ে বিমানে চড়ে বসেন শানিয়া। বিমানবন্দরে পুলিশ কর্মকর্তা হরভাজনের সঙ্গে এই সাংবাদিকের পরিচয় হয়। একসময় তা রূপ নেয় বন্ধুত্বে। যদিও ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে শানিয়ার গতিবিধি নজরে রাখতেই হরভাজন এই সম্পর্ক তৈরি করেন। এদিকে ভিনদেশি এই সাংবাদিককে গুপ্তচর হিসেবে সন্দেহ করে বসে পুলিশ কর্মকর্তারা।

ছবিটিতে শানিয়া চরিত্রে নার্গিস ফাখরি ও হরভাজনের ভূমিকায় আছেন রাজকুমার রাও। রাজকুমারের এটি হলিউডে প্রথম কাজ হলেও নার্গিসকে ২০১৫ সালে ‘স্পাই’তে দেখা গেছে।

অন্যদিকে গত ১৯ অক্টোবর যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়া ভৌতিক ধাঁচের ছবি ‘হ্যালোইন’ এবার আসছে বাংলাদেশের দর্শকদের সামনে। চার দশক আগে ১৯৭৮ সালে জন কার্পেন্টার পরিচালিত মুক্তি পাওয়া ‘হ্যালোইন’ ছবির সিক্যুয়েল এটি। ডেভিড গর্ডন গ্রিনের পরিচালনায় এটি ইতোমধ্যে বক্স অফিসে সাড়া ফেলেছে।

নতুন ‘হ্যালোইন’-এর কাহিনিতে ৪০ বছর আগের দুঃস্বপ্ন থেকে রেহাই পাওয়া লরি স্ট্রোড আবারও সিরিয়াল কিলার মাইকেল মায়ার্সের মুখোমুখি হবে। শুধু তার জীবনই নয়, আরও অনেকের জীবন রক্ষা করতেই তার এবারের লড়াই। লরি স্ট্রোড হিসেবে আবারও পর্দায় এসেছেন হলিউড অভিনেত্রী জেমি লি কার্টিস। আর সিরিয়াল কিলার মাইকেল মায়ার্স চরিত্রে আছেন নিক ক্যাসেল।

এ সম্পর্কিত আরও খবর