শুক্রবার প্রকাশ পাবে মুহাম্মদ বদরুজ্জামানের ‘আজব টাকা’

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 01:39:04

ইসলামি সংগীতে ভিন্নধারা ও নতুনত্ব তৈরি করা সংগীতশিল্পী মুহাম্মদ বদরুজ্জামানের কণ্ঠে ‘আজব টাকা’ শিরোনামে ব্যাতিক্রমী একটি সংগীত প্রকাশিত হচ্ছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৩টায় ইসলামি সংগীত প্রকাশের প্লাটফর্ম হলিটিউনে সংগীতটি প্রকাশিত হবে বলে জানা গেছে।

‘আজব টাকা’ শিরোনামের সংগীতটির লিরিক লিখেছেন কাজী মারুফ। সুর করেছেন মুহাম্মদ বদরুজ্জামান। সাউন্ড ডিজাইন করেছেন তানজিম রেজা। এছাড়াও এইচ আল হাদির ডিরেকশনে উত্তরাসহ ঢাকার মনোরম লোকেশনে সংগীতটির ভিডিও চিত্রায়ন করা হয়েছে।

সংগীতটিতে মুহাম্মাদ বদরুজ্জামানের সাথে সহযোগী কণ্ঠশিল্পী হিসেবে কলরবের শিল্পী আবির হাসান, সালমান সাদী, ইলিয়াস আমিন ও ইমরানুল ফারহান।

সংগীতটি সম্পর্কে জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের নির্বাহী পরিচালক মুফতী সাঈদ আহমাদ বলেন- ‘আজব টাকা’ শিরোনামে এই সংগীতটি ব্যাতিক্রমী ধারার সংগীত হিসেবে দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পাবে। টাকা নিয়ে এ ধরনের সংগীত ইতিপূর্বে প্রকাশিত হয়নি আমাদের। দর্শক বদরুজ্জামানের কণ্ঠে এই সংগীতটি শুনে ভিন্নধারার একটি স্বাদ পাবে।

‘আজব টাকা’ শিরোনামের সংগীতটি সম্পর্কে মত প্রকাশ করতে গিয়ে কলরবের প্রধান পরিচালক রশিদ আহমাদ ফেরদৌস বলেন- কলরব বরাবরই যুগসচেতন ও নতুনত্বের ধারা নিয়ে কাজ করে এসেছে। কলরবের স্বপ্নদ্রষ্টা মরহুম আইনুদ্দীন আল আজাদ রহ. তেল, মানুষ ইত্যাদি নামে ও শিরোনামে প্যারোডির মত করে সমাজের চিত্র তুলে ধরা সংগীত প্রকাশ করতেন। এসব সংগীতের মাধ্যমে মানুষের মধ্যে ভিন্ন বার্তা দিতেন তিনি। তেমনিভাবে মুহাম্মদ বদরুজ্জামানের কণ্ঠে আজব টাকা শিরোনামের এই সংগীতটিও তেমন ভিন্নমাত্রা নিয়ে দর্শকদের সামনে আসবে বলে আমি আশাবাদী।

এ সম্পর্কিত আরও খবর