মাদক ছুঁয়েছিল যেসব বলিউড তারকাদের

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 01:36:17

বলিউড ইন্ডাস্ট্রির মাদককাণ্ড নিয়ে গত বছর থেকেই তোলপাড় শুরু হয়েছে। যার ফলে নারকোটিক্স কন্ট্রোর ব্যুরোর (এনসিবি) জেরার মুখেও পড়েছেন বলিউডের নামি-দামি তারকা।

তালিকায় রয়েছেন দীপিকা পাড়ুকোন, ভারতী সিং, শ্রদ্ধা কাপুর, সারা আলি খান, রাকুল প্রীত সিংসহ প্রমুখ।

তবে এনসিবি’র জেরা ছাড়াও মাদক সেবনের কথা স্বীকার করেছেন বহু তারকা। আজকের এই প্রতিবেদনে জেনে নেবো এমনই কয়েকজন তারকার নাম।

সঞ্জয় দত্ত
বলিউডের এই ‍সুপারস্টারের জীবনের কোন অধ্যায় ভক্তদের অজানা নয়। ৩শ’ প্রেমিকা থেকে মাদক সেবন কোন বিষয়েই কখনও লুকিয়ে রাখেননি তিনি। পৃথিবীর এমন কোন মাদক নেই যা সঞ্জয় দত্ত সেবন করেননি।


এ সাক্ষাৎকারে সঞ্জয় দত্ত বলেছিলেন, “বাবা আমাকে আমেরিকার একটি রহ্যাব সেন্টারে নিয়ে গিয়েছিলেন। সেসময় সেখান থেকে একটি ফর্ম আমাকে দেওয়া হয়েছিলো এটি জানার জন্য যে আমি কোন কোন মাদক সেবন করেছি। আর আমি সেই ফর্মে থাকা সবগুলোতে টিক চিহ্ন দিয়েছিলাম। কারণ আমি সেগুলো সবই সেবন করেছি।”

কঙ্গনা রনৌত
বলিউডের এই অভিনেত্রী একটা সময় মাদক সেবন করতেন সে কথা নিজেই স্বীকার করেছেন তিনি। এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “অভিনেত্রী হওয়ার জন্য বাড়ি থেকে পালিয়ে এসেছিলাম। কিন্তু বছর দুয়েকের মধ্যে আমি মাদকাসক্ত হয়ে পড়েছিলাম।”

রণবীর কাপুর
মারিজুয়ানা সেবন করেছেন রণবীর কাপুর। তবে বাস্তব জীবনে নয়, ‘রকস্টার’ ছবির একটি দৃশ্যকে সঠিকভাবে ফুটিয়ে তুলতে এই মাদক সেবন করেছিলেন তিনি।


আরিয়ান খান
গত ৩ অক্টোবর গ্রেফতার করা হয়েছে আরিয়ান খান। এনসিবি’র জেরার মুখে পড়ে মাদক সেবনের কথা স্বীকার করেছেন শাহরুখ পুত্র। জানিয়েছেন গত চার বছর ধরে মাদক সেবন করছেন তিনি।

গৌরি খান
মাদককাণ্ডে নাম জড়িয়েছিলো শাহরুখ খানের স্ত্রী গৌরি খানেরও। সঙ্গে গাঁজা রাখার অভিযোগে বার্লিন বিমানবন্দরে আটক করা হয়েছিলো তাকে। তবে সেটির পরিমাণ সামান্য থাকায় ছেড়ে দেওয়া হয়েছিলো তাকে।


মনিষা কৈরালা
বলিউডের সফল অভিনেত্রীদের একজন তিনি। তার ক্যানসার জয়ের গল্প অনুপ্রেরণা জোগায় অনেকের। কিন্তু জানেন কি এই অভিনেত্রী তার ক্যারিয়ার খারাপ সময়ে মাদক সেবন করতেন। আর এই মাদকের কারণেই মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন তিনি।

ভারতী সিং-হার্ষ লিম্বাচিয়া দম্পতি
গত বছর এই তারকা দম্পতির বাড়িতে অভিযান চালিয়ে ৮৬.৫ গ্রাম গাঁজা জব্দ করেছিলো এনসিবি। সেসময় মাদক সেবনের কথা স্বীকার করেছেন তারা।

সোমি আলি
সম্প্রতি সালমান খানের প্রেমিকা সোমি আলিও স্বীকার করেছেন মাদক সেবনের কথা। তবে তিনি শুধু একা নন, তার সঙ্গে প্রয়াত বলিউড অভিনেত্রী দিব্যা ভারতীও গাঁজা সেবন করতেন বলে জানিয়েছেন।

ফারদিন খান
২০০১ সালের ৫ মে বলিউডের এই অভিনেতাকে কোকেনসহ আটক করেছিলো মুম্বাই পুলিশ। ভয়ানক এই অভ্যাস থেকে মুক্তি পেতে ডিটক্সিফিকেশন কোর্স করতে হয়েছিল তাকে।

মমতা কুলকার্নি
৯০ দশকে তরুণদের ক্রাশ ছিলেন এই অভিনেত্রী। কিন্তু মাদকাসক্ত ছিলেন মমতা। ২০১৪ সালে তার বিরুদ্ধে কেনিয়াতে মাদক পাচারের মামলা দায়ের করা হয়েছিলো। কেনিয়া পুলিশ তাকে ও তার স্বামী ভিকি গোস্বামীকে আরেক ভারতীয় নাগরিক কুলাম হুসেইনের সঙ্গে গ্রেফতার করেছিলো। ২০০০ সালে বলিউড ইন্ডাস্ট্রি ছেড়ে দেন মমতা কুলকার্নি। এরপরই তিনি বিয়ের বন্ধনে জড়ান গোস্বামীর সঙ্গে। যাকে ইন্টারন্যাশ ড্রাগ লর্ড বলা হয়ে থাকে।

হানি সিং
র‌্যাপ ও পাঞ্জাবী গানের জন্য বেশ জনপ্রিয় অর্জন করেছেন ইও ইও হানি সিং। কিন্তু হঠাৎ করেই ইন্ডাস্ট্রি থেকে গায়েব হয়ে যান। কারণ তিনি এতোটাই মাদকাসক্ত হয়ে পড়েছিলেন যে রিহ্যাব সেন্টারের শরনাপন্ন হতে হয়েছিলো তাকে। দীর্ঘ ১৮ মাস লাপাত্তা ছিলেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর