পূজায় জয়া মাতবেন কলকাতায়

বিবিধ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-08-28 05:01:39

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী তিনি। বেশ কয়েক বছর যাবত পূজায় কলকাতাতেই অবস্থান করছেন তিনি। এ বছরও তাই। পূজায় উৎসবের রঙে সেজেছে কলকাতা। জয়ার মনেও সে রঙের ছটা।

পশ্চিমবঙ্গের গণমাধ্যম আনন্দবাজারকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানালেন, এবার পূজায় তার পরিকল্পনার কথা। পোশাকে জয়ার প্রথম পছন্দ শাড়ি। কখনো কখনো কূর্তিও চলে।

“পুজোয় আমি শাড়ি পরতেই বেশি পছন্দ করি। কিন্তু কাজকর্মের সুবিধার্থে অনেক সময়ে কুর্তিও পরি। এ বার নীল রঙের উপর জারদৌসি কাজ করা কুর্তা পরব। সঙ্গে শারারা ধাঁচের প্যান্ট।”

কলকাতায় উদযাপন হলেও পূজার যে শাড়ি জয়া পরেন তা বাংলাদেশের তাঁতিরাই বোনেন, তাও কেবল জয়ার জন্য। তবে, জয়ার জন্য লোকসানও গুনতে হয় তাদের। জয়ার পরনে দেখেই নকল হয়ে যায় শাড়িগুলোর নকশা।

এ নিয়ে আফসোস করেছেন জয়া। “আমি যে শাড়িগুলো পরি, কয়েক দিনের মধ্যেই সেগুলো নকল করে আরও অনেক শাড়ি বাজারে চলে আসে। তার পর সেই শাড়িগুলোই আবার কম দামে বিক্রি হয়। এতে শিল্পের ক্ষতি হয়। লোকসান হয় তাঁতিভাইদের।”

পশ্চিমবঙ্গে গত আগস্টে মুক্তি পেয়েছে জয়া আহসানের চলচ্চিত্র ‘বিনিসুতোয়’। সেই থেকে কলকাতাতেই অবস্থান করছেন তিনি।

পূজা উপলক্ষে জয়ার পরিকল্পনা-প্রাণখুলে আড্ডা, জমিয়ে খাওয়া-দাওয়া আর ঘুরে বেড়ানো। কোথায়, কি হবে সেসব পরিকল্পনা আগেই সেরে রেখেছেন জয়া। পুজোয় জয়ার প্রিয় খাবার কী? বললেন, “আমার সব খাবারই ভাল লাগে। যে দিন যে বন্ধুর বাড়িতে ভালমন্দ রান্না হবে, সে দিন সেখানে চলে যাব।”

জয়ার যাপন আর পরিকল্পনা দেখেই বোঝা যাচ্ছে-কলকাতা কেমন আপন করে নিয়েছে জয়াকে!

এ সম্পর্কিত আরও খবর