মুক্তি পেতে যাচ্ছে ‘খাঁচার ভেতর অচিন পাখি’

ও‌য়েব ও সি‌রিজ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-09-01 18:32:20

চলতি মাসেই মুক্তি পেতে যাচ্ছে রায়হান রাফি পরিচালিত ওয়েব ফিল্ম ‘খাঁচার ভেতর অচিন পাখি’। সোমবার প্রকাশিত হয় চলচ্চিত্রটির টিজার। টিজারেই চমকে দিয়েছেন রাফি। হচ্ছেন প্রশংসিত। পরিত্যক্ত কারখানায় আটকা পড়া দুজন মানুষের, যাদের মধ্যে একজন রাজনীতিবিদ ফিরোজ খান, অন্যজন এক নারী। খাঁচা থেকে বেরিয়ে আসার প্রাণান্তকর চেষ্টার মধ্য দিয়ে এক রহস্য উন্মোচনের গল্প এটি।

নির্মাতা বলছেন “‘খাঁচার ভেতর অচিন পাখি’ আমার স্বপ্নের প্রজেক্ট। প্রায় দুই বছর আগে এই গল্পটি আমি লিখেছিলাম। করোনার সময় দেশের সবকিছু যখন স্থবির, তখন আমি বেশ কিছু গল্প লিখি। এই গল্পটা তারই একটি। এটি আমার প্রথম পূর্ণদৈর্ঘ্য অনলাইন ছবি। এই ধরণের ছবি আমি আগে বানাইনি। আমার হৃদয়ের ভীষণ কাছের একটা ছবি। আমি প্রচুর আশাবাদী। চাই, দর্শক ছবিটি দেখুক।”

‘খাঁচার ভেতর অচিন পাখি’ ছবিটির শুটিং হয় রংপুরের একটি ফ্যাক্টরিতে। টানা ১৫ দিন সেখানে থাকতে হয় শিল্পী-কুশলীসহ ছবির পুরো দলকে। এতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু ও তমা মির্জা। বিশেষ চরিত্রে দেখা যাবে ইন্তেখাব দিনার, নাসিরুদ্দিন ও সুমন আনোয়ারকে।

ওয়েব ফিল্মটি প্রযোজনা করেছে ওয়েব স্ট্রিমিং প্লাটফর্ম চরকি। এখনো মুক্তির তারিখ ঘোষনা না করলেও এক প্রেস বিজ্ঞপ্তিতে চরকির পক্ষ থেকে জানানো হয়েছে, এটি চলতি মাসের কোনো একটি বৃহস্পতিবারে মুক্তি পাবে। দর্শক প্রিমিয়াম কনটেন্ট হিসেবে দেখতে পাবে ‘খাঁচার ভেতর অচিন পাখি’।

ছবিটি দেখার জন্য দর্শক মাসিক, ৬ মাস ও ১২ মাসের সাবস্ক্রিপশন প্যাকেজ কেনার মাধ্যমে দেখতে পারবেন। সাবস্ক্রিশন কেনার মধ্য দিয়ে শুধু এই ছবিটিই নয়, আরও দেখা যাবে চরকি অরিজিনাল ওয়েব সিরিজ, অ্যান্থলজি সিরিজ, বাংলায় ডাব করা ভিনদেশি সিনেমা, শর্টফিল্ম সহ আরও অনেক ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট।

এ সম্পর্কিত আরও খবর