বিরাট-আনুশকার ১০ মাসের মেয়েকে ধর্ষণের হুমকি

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 14:53:25

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে গত ২৪ অক্টোবর মুখোমুখি হয়েছিলো ভারত ও পাকিস্তান ক্রিকেট দল। যেখানে ভারতকে ১০ উইকেটে ও ১৩ বল বাকি থাকতে হারিয়ে জয়লাভ করে পাকিস্তান।

টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে শোচনীয় পরাজয়ের পর সমালোচনার মুখে পড়েছিলেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। তাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় বয়ে গিয়েছিলো নিন্দার ঝড়। তবে সেসময় বিষয়টি নিয়ে কোন মন্তব্য না করলেও ম্যাচের এক সপ্তাহ পর শামির সমর্থনে মুখ খুলেছিলেন বিরাট কোহলি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে শামির পাশে দাঁড়িয়ে সমালোচকদের কড়া বার্তা দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের এই অধিনায়ক।

এক সংবাদ সম্মেলনে সমালোচকদের উদ্দেশে বিরাট বলেছিলেন, “ধর্ম নিয়ে কাউকে এ রকম আক্রমণ করা মানবিকতার সব থেকে নিচু স্তর। এ ধরনের জিনিস কোনওদিন বরদাস্ত করা হবে না।” আর এতেই ঘটলো বিপত্তি।

মোহাম্মদ শামির সমর্থনে এসব কথা বলার পরই বিরাট-আনুশকা দম্পতির ১০ মাসের মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে।

প্রথমে অনেকেই ভেবেছিলেন এই জঘন্য কাজ পাকিস্তানের কোনও ব্যক্তির করা। তবে সোমবার (১ নভেম্বর) জানা গেল, অত্যন্ত নিন্দনীয় এই কাজের পিছনে রয়েছে এক দক্ষিণপন্থী ভারতীয় টুইটার ব্যবহারকারী।

আমেনা নামে এক টুইট ব্যবহারকারী বিরাটের মেয়ে ভামিকাকে ধর্ষণের হুমকি দিয়ে একটি টুইট করে। মনে করা হচ্ছে, এই ব্যক্তি তেলঙ্গানা বা হায়দরাবাদের বাসিন্দা। কেননা তার টুইটার প্রোফাইল থেকে তেলুগু ভাষায় একাধিক টুইট রয়েছে। শুধু তাই নয়, দক্ষিণপন্থী একাধিক পোস্ট রিটুইট করা হয়েছে ওই অ্যাকাউন্ট থেকে, যেখানে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

এ সম্পর্কিত আরও খবর