নকল করলো শাহরুখের ‘জিরো’

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-12-14 19:31:45

তার নাম বাউয়া সিং। সে বিয়ে পাগলা। পাত্রী দেখার জন্য বিয়ের ওয়েবসাইটের অফিসের চক্কর কাটে। কিন্তু তার কিছুতেই আর মেয়ে পছন্দ হয় না। কিন্তু একদিন সেখানেই সন্ধান মেলে আফিয়া ইউসুফজাই ভান্দেরের। শারীরিকভাবে প্রতিবন্ধী সে। কিন্তু একজন বিজ্ঞানী। প্রথমে আফিয়ার হুইলচেয়ার বাউয়ার অপছন্দ হলেও পরে প্রেমে পড়ে যায়। বিয়ের তোড়জোড়ও শুর হয়ে যায়। কিন্তু এর মধ্যেই গল্পে আসে টুইস্ট। এক হিরোইনের জন্য প্রায় পাগল হয়ে যায় বাউয়া। হিরোইনও তার প্রতি দুর্বল হয়ে পড়ে। এমনই এক গল্প নিয়ে সাজানো হয়েছে শাহরুখ খান অভিনীত ‘জিরো’। যেখানে বামন চরিত্রে দেখা যাবে কিং খানকে।

শুক্রবার (২ নভেম্বর) ছিলো শাহরুখ খানের ৫৩তম জন্মদিন। আর সেদিন উন্মুক্ত করা হয় ‘জিরো’র ট্রেলার। এরইমধ্যে বাজিমাত করে ফেলেছে ট্রেলারটি। একদিনে এটি দেখা হয়েছে চার কোটি ২৮ লাখ বারের বেশি।

এদিকে, ট্রেলার প্রকাশের আগে নিজের ফেসবুক পেজে ছবির দুটি পোস্টার শেয়ার করেছিলেন শাহরুখ খান। যার একটিতে আফিয়া ইউসুফজাই ভান্দেরের চরিত্রে অভিনয় করা আনুশকা শর্মার সঙ্গে দেখা গেছে তাকে। আর অপরটিতে তার সঙ্গে ছিলেন ক্যাটরিনা কাইফ। আর এই পোস্টার দুটি নিয়েই হচ্ছে সমালোচনা।

দু’টি পোস্টারই নাকি দু’টি আলাদা আলাদা ছবির পোস্টার থেকে নকল করা হয়েছে। এমনকি সেই দুটি পোস্টার এরইমধ্যে ছড়িয়ে পড়েছে অন্তর্জালে।

যে ছবি দুটি থেকে ‘জিরো’র পোস্টার নকল করা হয়েছে তার একটি হলো ফরাসি ছবি ‘Un homme à la hauteur’। ২০১৬ সালে মুক্তি পেয়েছিল এটি। এতে অভিনয় করেছিলেন জেন দুজর্দিন, ভার্জিনি এফিরা ও সেড্রিক কাহন।

অপরটি হলো তেলেগু ছবি ‘উপিরি’। এতে অভিনয় করেছিলেন নাগার্জুনা, তামান্না ভাটিয়া প্রমুখ।

বড়দিন উপলক্ষে আগামী ২১ ডিসেম্বর মুক্তি পাবে ছবিটি। শাহরুখ খান ছাড়াও ছবিতে প্রধান দু’টি চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ ও অনুশকা শর্মা। এছাড়া রয়েছে তিগমাংশু ধুলিয়া, অভয় দেওল ও আবদুল কাদির আমিন।

ক্যামিও চরিত্রে পাওয়া যাবে সালমান খান, রানি মুখার্জী, দীপিকা পাড়ুকোন, কাজল, শ্রীদেবী, আলিয়া ভাট, করিশমা কাপুর ও আর মাধবন।

** ‘জিরো’ ছবির ট্রেলার

 

এ সম্পর্কিত আরও খবর