অ্যাপসায় সেরা ‘রেহানা মরিয়ম নূর’ ও বাঁধন

সিনেমা, বিনোদন

বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম | 2023-08-26 03:00:33

‘রেহানা মরিয়ম নূর’-মুক্তি উপলক্ষে সংবাদ সম্মেলনে উপস্থিত চলচ্চিত্রের প্রযোজক-পরিচালক ও কলাকুশলীরা। শুধু নেই চলচ্চিত্রের নাম চরিত্রে অভিনয় করা আজমেরী হক বাঁধন। সংবাদ সম্মেলন শুরুর ঘোষণা আসতেই পেছন থেকে হন্তদন্ত হয়ে এলেন বাঁধন। বললেন, আমি একটি খবর দিতে চাই!

বাঁধন খবর দিলেন বিশ্বচলচ্চিত্রের জন্য সম্মানজনক এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস-এ সেরা হয়েছে বাংলাদেশের ‘রেহানা মরিয়ম নূর’। উৎসবের ১৪তম আয়োজনে সিনেমাটি যৌথভাবে দ্বিতীয় শ্রেষ্ঠ পুরস্কার গ্র্যান্ড জুরি প্রাইজ জিতেছে। একই সঙ্গে বাঁধন জয় করে নিয়েছেন সেরা অভিনেত্রীর পুরস্কার। এমন সুখবর বাঁধন চেপে রাখতে পারলেন না।

তবে, আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন শেষে খবরটি জানালেন পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ। তবে, প্রথম প্রতিক্রিয়া জানালেন বাঁধন, “আমি খবরটি আগেই জানতাম। তবে, আজ যখন আনুষ্ঠানিকভাবে ওখানে লাইভে একটি প্রতিক্রিয়া দিতে হলো- আমি তখন আত্মহারা হয়ে গিয়েছিলাম। এত বড় বড় অভিনেত্রীদের সঙ্গে আমার নামটি নেওয়া হচ্ছিল, ছবির দৃশ্য আসছিল, কথা শুনে সকলে হাতে তালি দিচ্ছিলেন। তখন মনে হয়েছে আমি সেখানেই আছি। আমার ভীষণ ভালো লাগছে। তবে আমি আগে বারবার বলেছি এখনো বলছি আমি যে অ্যাওয়ার্ডটি পেয়েছি এটি শুধুমাত্র আমার এ্যাকটিং এর জন্য। এখানে আমার কোন কৃতিত্ব নাই অ্যাক্টিং এর ক্ষেত্রে। আমার কৃতিত্ব শুধু আমার পরিশ্রম এবং আমার বিশ্বাসেও ওপর। আর কোনো কিছুর সঙ্গে আমি আসলে নেই। কেননা আমি কিছুই পারি না। আর এই সম্পূর্ণ কৃতিত্ব আব্দুল্লাহ মোহাম্মদ সাদের। আমার পুরো টিমের। ”

বাঁধন আরও বলেন, “আব্দুল্লাহ মোহাম্মদ সাদ তিলে তিলে রেহানাকে গড়ে তুলেছেন। সবচাইতে বড় বিষয়টি হলো আমাকে সহ্য করেছেন। আমাকে দুই তিন বছর সহ্য করেছেন আর এটি অনেক বড় একটি বিষয়। কারণটি যারা আমাকে চেনেন তারা খুব ভালো করে জানেন। সবকিছু মিলিয়ে আমি অনেক গ্রেটফুল। সত্যি বলতে আমি আসলে খুব খুব বেশি খুশি। যেদিন প্রথম শুনেছি বিষয়টি কোন কথা বলে উঠতে পারছিলাম না সে সময়।”

নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ বলেন, “বাঁধন একদম ঠিক বলেনি, তার মধ্যে অন্যরকম কিছু ছিলো বলেই আজ সে এই জায়গায় এসেছে। পুরো টিম এত পরিশ্রম এত চেষ্টা করেছে আজ অ্যাপসা অ্যাওয়ার্ড প্রাপ্তি ও এমন কিছু প্রাপ্তিতে টিমকে কিছু দিতে পারছি এটাই আমার স্বার্থকতা।”

অস্ট্রেলিয়ার চলচ্চিত্র ‘দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লেজেন্ড অব মলি জনসন’ সিনেমার সঙ্গে গ্র্যান্ড জুরি প্রাইজ পাচ্ছেন সিনেমাটির নির্মাতা আবদুল্লাহ মোহম্মদ সাদ। এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার গ্র্যান্ড জুরি। এ শাখায় এশিয়ার বিশ্ব চলচ্চিত্রের সেরা নির্মাতাদের লড়াই হয়ে থাকে। ।

এবার সেরা অভিনেত্রী শাখায় মনোনয়ন পান ইসরায়েল, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়াসহ পাঁচ দেশের অভিনেত্রী। এ প্রতিযোগিতায় এবার সেরা অভিনেত্রীর পুরস্কার জয় করে নিলেন বাঁধন।

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে সেরা সিনেমা হয়েছে জাপানের ‘ড্রাইভ মাই কার’। সিনেমাটির পরিচালক রিয়ুসুকে হামাগুচি। এ ছবির জন্য এ বছর কান চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রনাট্যকারের পুরস্কার পেয়েছিলেন এই নির্মাতা। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট শহরে অ্যাপসার ১৪তম আসরের বিজয়ীদের নাম ঘোষণা করেছে আজ ১১ নভেম্বর। এশিয়ার ২৫টি দেশ এ আয়োজনে অংশ নেয়। এ বছর চূড়ান্ত মনোনয়ন পেয়েছিল ৩৮টি সিনেমা। এ বছর ১১টি দেশের ১০টি সিনেমাকে পুরস্কার দেওয়া হয়।

 

এ সম্পর্কিত আরও খবর