ফের বাংলাদেশে প্লেব্যাক করলেন সোমলতা

সুরতাল, বিনোদন

বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম | 2023-08-24 00:57:52

পৈতৃক সূত্রে সোমলতা বাংলাদেশের মেয়ে। আদি বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছায়। কিন্তু জন্মসূত্রে কলকাতায় বেড়ে ওঠা সোমলতা আচার্য চৌধুরী এখন দুই বাংলারই জনপ্রিয় শিল্পী। বিশেষ করে সিনেমার গানে তার কণ্ঠ অপরিহার্য হয়ে পড়ছে।

তাই, ফের বাংলাদেশি সিনেমায় গাইলেন। জুলফিকার জাহেদির পরিচালনায় নির্মিতব্য ‘কাগজ’ নামের সিনেমায় কণ্ঠ দিয়েছেন তিনি। ‘জীবনের প্রতিটা সময়, তোমাকে নিয়েই সব ভাবনা ছিল’ এমন কথামালার গানটিতে কণ্ঠ দিতে সম্প্রতি কলকাতার একটি স্টুডিওতে হাজির হন তিনি। জুলফিকার জাহেদির কথায় গানটির সুর করেছেন অভিজিৎ সরকার এবং সঙ্গীতায়োজন করেছেন অভিষেক ব্যানার্জি।

এবারই প্রথম নয়, এর আগেও বাংলাদেশের গানে কণ্ঠ দিয়েছেন এই গায়িকা। এ প্রসঙ্গে সোমলতা বলেন, “‘কাগজ’ সিনেমার গানের কথাগুলো শ্রুতিমধুর। জাহেদি ভাই বেশ যত্ন নিয়ে গানটি লিখেছেন। এই সিনেমায় যুক্ত হতে পেরে আমি আনন্দিত। এর আগেও বাংলাদেশের সিনেমায় গান করেছি। আশা করছি, আগামী দিনেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।”

জুলফিকার জাহেদি বলেন, “দীর্ঘদিন ধরেই সোমলতার সঙ্গে পরিচয়। তার গায়কীও বেশ ভালো। গানটি লেখার সময় সোমলতার কথা ভেবেই গানটি লিখেছি। আশা করছি, সিনেমাটি মুক্তি পেলে সবাই গানটি পছন্দ করবেন।”

‘বোঝে না সে বোঝে না’, ‘রঞ্জনা আমি আর আসব না’, ‘এলার চার অধ্যায়’, ‘বেলাশেষে’সহ অনেক সিনেমায় কণ্ঠ দিয়েছেন তিনি। বাংলাদেশের ‘ঢাকা অ্যাটাক’ ও ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমায়ও শোনা গিয়েছিল তার কণ্ঠ। মুক্তি প্রতিক্ষীত সাইফুল ইসলাম মান্নুর ‘পায়ের ছাপ’ সিনেমাতেও গেয়েছেন সোমলতা।

প্রসঙ্গত, ‘কাগজ’ সিনেমায় জুটি হয়ে অভিনয় করছেন চিত্রনায়ক ইমন ও চিত্রনায়িকা আইরিন। আরও অভিনয় করছেন- শহীদুজ্জামান সেলিম, এলিনা শাম্মী, মায়মুনা মম, শশী আফরোজা, মুন, আশরাফ কবির, ফারহান খান রিও, যুবরাজ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর