মুসলিমদের করোনা টিকা নিতে উদ্বুদ্ধ করবেন সালমান

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 00:32:42

দুই বছরেরও বেশি সময় ধরে করোনাভাইরাস মহামারির সঙ্গে লড়াই করে যাচ্ছে সারা বিশ্ব। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে কোটি কোটি মানুষ। তবে বিশ্বের কিছু কিছু দেশে এর প্রকোপ যেনো একটু বেশিই ছিলো। যার মধ্যে অন্যতম ভারত।

ভারতে করোনার প্রকোপ সবচেয়ে বেশি দেখা গিয়েছে যে সকল রাজ্যে, তার মধ্যে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। ফলে এই ভয়াবহ ভাইরাসটির থেকে সুরক্ষার জন্য রাজ্যটির সরকার এখন সকলকে কোভিড ভ্যাকসিন গ্রহণ করার আহ্বান জানাচ্ছে।

কিন্তু মহারাষ্ট্রের মুসলিমদের একটা বড় অংশের মধ্যে করোনা টিকা নেওয়ার অনীহা দেখা যাচ্ছে বলে জানিয়েছেন সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে। আর এ কারণে বলিউড সুপারস্টার সালমান খানের সাহায্য নেওয়া হবে বলে জানান তিনি।

এ প্রসঙ্গে রাজেশ তোপে বলেন, “মুসলিম-প্রাধান্য রয়েছে সে সকল এলাকায় সেখানে টিকা নেওয়ার ক্ষেত্রে অনেকেই দ্বিধাগ্রস্থ। আমরা ঠিক করেছি সালমান খান এবং অনান্য ধর্মীয় নেতাদের মাধ্যমে তাদের সিদ্ধান্তে বদল আনার চেষ্টা করবো। চলচ্চিত্র অভিনেতা এবং ধর্মগুরুদের কথা সাধারণত মানুষ শোনে।”

যোগ করে রাজেশ তোপে আরও বলেন, এখনও পর্যন্ত রাজ্যে ১০ কোটি ২৫ লাখ কোভিড টিকার ডোজ দেওয়া হয়েছে। করোনার প্রভাব এখন অনেকটাই নিয়ন্ত্রণে। তবে মন্ত্রী আবেদন রাখেন সকলে যেনো করোনা সংক্রান্ত বিধিনিষেধ মেনে চলেন।

কারিনার কাছে ক্ষমা চাইলেন সালমান
বিবাহিত সালমান, রয়েছে ১৭ বছরের মেয়ে!

এ সম্পর্কিত আরও খবর