সংগীতের নেই ভাষা, নেই সীমানা

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-28 18:08:34

কথায় বলে সংগীতকে বেঁধে রাখা যায় না কাঁটাতার দিয়ে। এর নেই কোন নিজস্ব ভাষা। সে কথাই ফের প্রমাণ করলেন পূর্ব আফ্রিকার ছোট্ট দেশ তানজানিয়ার দুই আদিবাসী ভাইবোন কিলি পল ও নিমা। গত আগস্টে মুক্তি পেয়েছে সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানি অভিনীত ‘শেরশাহ’। সেই ছবির ‘রাতান লাম্বিয়া’ গানের সঙ্গে ঠোঁট মিলিয়েছেন কিলি-নিমা। টিকটকে সেই ভিডিও প্রকাশ করতেই সামাজিক মাধ্যমে মুহূর্তের মধ্যেই তা ভাইরাল হয়ে যায়। ঝড়ের গতিতে বাড়তে থাকে ভিডিওটির ভিউয়ার্স। মাত্র ছয় দিনে এর ভিউ হয়েছে ১০ লাখের বেশি।

ভিডিও শেয়ার করে এর ক্যাপশনে কিলি লিখেছেন, ‘আমাদের মাথা থেকে গানটা সরছেই না।’

কিলি পলের সেই ভিডিও ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন গানটির মূল সংগীতশিল্পী জুবিন নওটিয়াল, সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানি নিজেও।

সিদ্ধার্থের থেকে এই ভালোবাসা পেয়ে মুগ্ধ কিলি পল সিদ্ধার্থের ইনস্টাগ্রাম স্টোরিটি নিজের ইনস্টাগ্রামে শেয়ার করে লিখেছেন, “অনেক ধন্যবাদ, ঈশ্বরের কাছে কৃতজ্ঞ যে তিনি (সিদ্ধার্থ) এই ভিডিওটি দেখেছেন এবং ভারতের জন্য অনেক ভালোবাসা।”

নিমা

শুধু সিদ্ধার্থ মালহোত্র নয়, ইমারন হাশমির ‘লুট গায়ে’ গানেও ঠোঁট মিলিয়েছেন এই জুটি। সেই ভিডিও নিজের ইনস্টাগ্রামে শেয়ার করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ইমরানও। সেই সঙ্গে শাহরুখ খানের ‘ও জালিমা’ গানেও কণ্ঠ মিলিয়েছে কিলি পল।

এদিকে, ভারতীয়দের এতো ভালোবাসা পেয়ে দারুণ উচ্ছ্বসিত কিলি পল। তিনি বলেন, “আমরা সত্যি খুব আনন্দিত। আপনারা আমাকে এতোটাই ম্যাসেজ পাঠিয়েছেন যে, আমার ডেলেভারি ম্যাসেজ পূর্ণ হয়ে গেছে। ভারতীয়দের ভালোবাসা সত্যিই বিশুদ্ধ, আমি জানি না কি করে এটির বর্ণনা দেবো।”

 

কিলির বোন নিমা বলেন, “আমার এই অভিজ্ঞতা সত্যিই দারুণ। আমরা বিষয়টি দারুণভাবে উপভোগ করেছি। গানটিও বেশ সুন্দর।”

কিলি একজন টিকটক তারকা। টিকটকে তার ফলোয়ারের সংখ্যা বর্তমানে ১.৫ মিলিয়ন। কিন্তু ‘রাতান লাম্বিয়া’ গানটির ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করার আগে কিলির ফলোয়ারের সংখ্যা ছিলো ৯৫ হাজার এখন তা ১ লাখ ৩৫ হাজার।

হিন্দুস্তান টাইমসে দেওয়া এক সাক্ষাৎকারে কিলি বলেন, “তারা যেভাবে আমাদের সহযোগিতা করেছেন তা সত্যি অসাধারণ। আপনি যেখানকারই হন না কেনো তারা শুধু ভালোবাসা দেখায়। আমি এখন জানতে পেরেছি আমার দর্শক কোথায়, কারা সত্যিকারের মানুষ এবং সত্যিকারের ভালোবাসা কি। আমি চেষ্টা করবো লিপ-সিঙ্ক, নাচ ও কমেডির ট্রেন্ডটি ধরে রাখার। তৈরি থাকো ভারত আমরা আসতেছি। বড়সড় ধামাকা আসতে যাচ্ছে।”

এ সম্পর্কিত আরও খবর