আশা ভোঁসলের ‘লাভ টিপস’

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 09:10:39

সংগীত জীবনের ৭৫ বছর পূর্তি উপলক্ষে সম্প্রতি ‘ইন্ডিয়াজ বেস্ট ড্যান্সার’-এ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছিলো ভারতের প্রখ্যাত সংগীতশিল্পী আশা ভোঁসলেকে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হয়ে শুধু প্রতিযোগীদের নাচের বিচারই করলেন না, তাদের সঙ্গে খুনসুটিতেও মেতে উঠলেন এই কিংবদন্তি গায়িকা। সেই সঙ্গে হৃতিক রোশন অভিনীত ‘কাহো না পেয়ার হ্যায়’ ছবির একটি গানের তালে কোমরও দুলিয়েছেন ৮৮ বছর বয়সী এই তারকা।

নাচ-গানের পাশাপাশি ভালোবাসা ও সম্পর্ক নিয়ে প্রতিযোগীদের টিপসও দিতে দেখা গেল আশা ভোঁসলেকে।

রক্তিম ঠাকুরিয়া নামের শোয়ের এক প্রতিযোগীকে আশা জানান যে তিনি শুনেছেন প্রেমিকার সঙ্গে রক্তিমের সম্পর্ক সম্প্রতি ভেঙে গেছে। এরপর ‘সত্তে পে সত্তা’ ছবির ‘ঝুকা কে সর কো পুছো’ গানের দুই লাইন গেয়ে উঠে রক্তিমকে বর্ষীয়ান গায়িকা উপদেশ দেন, ‘ঠিক এরকম করে ভালোবাসার মানুষের সঙ্গে ব্যবহার করলে সেই মেয়ে তোমাকে ছেড়ে কখনও চলে যাবে না।’

ভারতের প্রখ্যাত সংগীতশিল্পী আশা ভোঁসলে ৭৫ বছরের সংগীতজীবনে এক হাজারেরও বেশি হিন্দি চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন। গেয়েছেন ২০টি ভাষায় ১১ হাজারেরও বেশি গান। এর জন্য ওয়ার্ল্ড রেকর্ডস একাডেমি ২০০৯ সালে তাকে ‘মোস্ট রেকর্ডেড আর্টিস্ট’ নামে আখ্যায়িত করেছেন।

২০১১ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড তাকে ‘মোস্ট রেকর্ডেড আর্টিস্ট’ হিসেবে স্বীকৃতি দেয়। ভারত সরকার ২০০০ সালে ‘দাদাসাহেব ফালকে’ আর ২০০৮ সালে ‘পদ্মভূষণ’ খেতাব দিয়েছে ৮৮ বছর বয়সী এই কিংবদন্তিকে।

এ সম্পর্কিত আরও খবর