জোভান-মেহজাবিনের ‘রংতুলি’

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-25 09:51:41

আর্ট ইন্সটিটিউটে ক্লাস শেষ। সবাই নিজের মত গুছিয়ে নিচ্ছে, কেউ চলে যাচ্ছে, কেউ চিত্রের বাকি অংশের কাজ করছে। নিজের ব্যস্ততায় পারিপার্শ্বিকতা ভুলে কাজ করছিল রঙ। একটু দূরে দাঁড়িয়ে কেউ যে তার আত্মমগ্নতায় ডুবে তা লক্ষ করছিল সেটি যেন বিবেচ্য বিষয় নয়। তুলির ডাকে ধ্যান ভেঙে সম্বিত ফিরে পায় রঙ। বিরক্তি মিশ্রিত বিব্রতায় জানতে চায় কেন মেয়েটি তাকে ডেকেছে?

লজ্জায় নিজেকে গুটিয়ে মেয়েটি জানায় সে ক্লাসে নতুন, নিজ চেষ্টায় যদিও সে কিছুটা এগিয়ে নিয়েছে তবুও রঙ যদি তাকে সহযোগিতা করে তবে সে রঙের প্রতি কৃতজ্ঞ থাকবে। বিরক্তি নিয়ে রঙ মেয়েটির ক্যানভাসের সামনে এসে দাঁড়ায়, তার আঁকা ছবিটি পর্যবেক্ষণ করে জানিয়ে দেয়, যে চোখে দেখে না সেও এর থেকে ভাল ছবি আঁকতে পারে। প্রতিউত্তররের অপেক্ষায় না দাঁড়িয়ে কিছুটা হেয় করে সেখান থেকে চলে যায় রঙ।

 

অবাক মেয়েটি নির্বিকারে দাঁড়িয়ে ছেলেটির চলে যাওয়া পথের দিকে তাকিয়ে থাকে। চলতি পথে কিছু বখাটের আক্রমণের শিকার হয় রঙ, একপর্যায়ে মাথায় আঘাত পেলে জ্ঞানহীন অবস্থায় হাসপাতালে ভর্তি হয় সে। মাথায় গুরুতর আঘাত লাগার ফলে তার ভিজ্যুয়াল করটেক্স ড্যামেজ হয়ে অন্ধ হয়ে যায় রঙ। কিছুদিন পর বাস্তবতার সাথে চ্যালেঞ্জে নতুন জীবন অভ্যস্ত হতে তখন ব্যর্থ ছেলেটি। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘রংতুলি’।

আহমেদ অর্কের গল্পে নির্মিত হল নাটক ‘রংতুলি’। মিমি প্রোডাকশন প্রযোজিত এ নাটকটি পরিচালনা করেছেন স্বাধীন ফুয়াদ। এরই মধ্যে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। গত ২৭ ও ২৮ অক্টোবর উত্তরার স্বপ্নীল হাউজ এবং লালমাটিয়া মহিলা কলেজ ক্যাম্পাসে ‘রংতুলি’র চিত্রায়ন হয়েছে।

নাটকটিতে রঙ চরিত্রে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান। তার তুলি চরিত্রে রয়েছেন মেহজাবিন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রাশেদ মামুন, সজল মহন্ত, রাসেল আহমেদ, সজল আহমেদ, জাকির আরও অনেকে। নাটকটিতে নির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন জাকির খান।

এ সম্পর্কিত আরও খবর