করোনা আক্রান্ত সন্ধ্যাকে দেখতে হাসপাতালে মমতা

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-12 20:26:43

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সংগীতশল্পী সন্ধ্যা মুখার্জী। তার হৃদযন্ত্রের অবস্থাও ভালো না। ফুসফুসেও ধরা পড়েছে সংক্রমণ। এছাড়াও রয়েছে বার্ধক্যজনিত নানা সমস্যা। সবকিছু মিলিয়ে শুরুতে তাকে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হলেও পরে সেখান থেকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, বুধবার (২৬ জানুয়ারি) রাতে বাথরুমে পড়ে যান সন্ধ্যা মুখার্জী। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল থেকে শ্বাসকষ্ট শুরু হয় তার। পরে তাকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। উডবার্ন ওয়ার্ডে ১০৩ নাম্বার বেডে তাকে রাখা হয়। এমনকি তার চিকিৎসার জন্য ৭ সদস্যের বিশেষজ্ঞ টিম তৈরি করা হয়।

 

এদিনই বিকেলে সন্ধ্যা মুখার্জীর শারীরিক অবস্থার খোঁজ নিতে এসএসকেএম হাসাপাতালে পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। পরে হাসপাতালের বাইরে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা ব্যানার্জী জানান, কোভিড পজিটিভ সন্ধ্যা মুখার্জী। বুকে আঘাত পেয়েছেন তিনি। হৃদযন্ত্র বিকল হওয়ার সম্ভাবনাও রয়েছে তার। আর শারীরিক অবস্থা বিচার-বিবেচনা করেই তাকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

 

সম্প্রতি পদ্মশ্রী প্রত্য়াখ্যান করেছেন সন্ধ্যা মুখার্জী। যা নিয়ে চারদিকে আলোচনা-সমালোচনার বন্যা বইতে শুরু করে। ক্যারিয়ারের এত বছর পর সন্ধ্যা মুখার্জীর মতো একজন কিংবদন্তি শিল্পীকে পদ্মশ্রী দেওয়ার সিদ্ধান্তে রীতমতো কটাক্ষের মুখে পড়ে কেন্দ্রীয় সরকার।

 

এখানেই শেষ নয়, ৯০ বছর বয়সী এই শিল্পী নিজেই জানিয়েছেন, খুবই অপমানজনকভাবে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ফোন করে তাকে পদ্মশ্রী দেওয়ার কথা জানানো হয়েছিল। অপমানিত হয়েই পদ্মশ্রী প্রত্য়াখ্যান করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর