আসেননি জায়েদ, নিপুনকে নিয়েই বসলেন আপিল বিভাগ

বিবিধ, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 07:18:43

শিল্পী সমিতির নির্বাচনের এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখনও রয়ে গেছে বেশ উত্তেজনা। পক্ষ-বিপক্ষে আনা হচ্ছে নানা অভিযোগ-অনুযোগ। সবশেষ টাকা দিয়ে ভোট কেনাসহ নানাবিদ অভিযোগ এনে জায়েদ খানের পদ বাতিল চেয়েছেন চলচ্চিত্র অভিনেত্রী নিপুন।

আপিল বিভাগ থেকে শনিবার (৫ ফেব্রুয়ারি) বাদী-বিবাদীকে বিকেল ৪টায় এফডিসিতে উপস্থিত থাকার কথা বলা হলেও বাদী উপস্থিত থাকলেও বিবাদী জায়েদ খান রয়েছেন অনুপস্থিত।

নির্দিষ্ট সময়ের পর আরও ৩০ মিনিট অপেক্ষা করে আপিল বিভাগের দায়িত্বে থাকা সোহানুর রহমান সোহান নিপুনকে নিয়েই বসেছেন আলোচনায়। জায়েদ খানের বিরুদ্ধে নিপুনের আনিত সকল অভিযোগের সত্যতা যাচাই বাছাই করে সাংবাদিকদের সামনে রায় ঘোষণা করবেন সোহান।

এদিকে, দুপুর গড়িয়ে বিকেল আসতেই এফডিসিতে নামে জনতার ঢল।

গত দুই সেশনে শিল্পী সমিতির পদ হারানো ১৮৪ জন শিল্পীর অনেকেই উপস্থিতি দেখা গেছে এফডিসি প্রাঙ্গণে।

তাদের সাথে কথা বলে জানা যায়, বিনা কারণে জায়েদ খান অন্যায়ভাবে তাদের সদস্য পদ বাতিল করেছেন। এজন্য তারা এবার নির্বাচনে জায়েদ খানের মত লোককে দেখতে চান না এবং তারা চাচ্ছেন যে নিপুন হোক সাধারণ সম্পাদক।

সদস্য পদ হারানো মিজান নামক একজন বলেন, আমাদের কি অপরাধ ছিল, কেন আমাদেরকে শিল্পী সমিতির সদস্য পদ থেকে বাদ দেওয়া হয়েছে। সম্পূর্ণ বিনা কারণেই আমাদেরকে প্রতিহিংসাপরায়ণ হয়ে জায়েদ খান বাদ দিয়েছেন। আমরা এমন কাউকে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চাই না, যারা শিল্পীদেরকে অন্যায়ভাবে বরখাস্ত করেন।

তিনি বলেন এবারের নির্বাচনে নিপুনের সাথে জায়েদ খান ছলচাতুরি করেছেন, ভোট চুরি করেছে।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ছিলেন নায়িকা নিপুণ। তিনি মাত্র ১৩ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর