মানুষ তেমনটাই করবে, যেমনটা তুমি তাকে করার সুযোগ দেবে

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-30 13:53:02

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রীতি জিনতা। দীর্ঘদিন ধরেই রয়েছেন লাইমলাইটের আড়ালে। স্বামী-সংসার নিয়েই এখন ব্যস্ত সময় কাটে তার। কিন্তু মাঝে মধ্যেই খবরের শিরোনামে আসেন ৪৩ বছর বয়সী এই তারকা। সম্প্রতি #MeeToo নিয়ে কথা বলায় খবরের শিরোনামে এসেছে তার নাম।

কয়েক মাস আগে বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত #MeeToo মুভমেন্টের মাধ্যমে অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছিলেন। এরপর বলিউডের অনেক নামি-দামি তারকার নাম জড়িয়েছে এই বিতর্কে। কিন্তু অশালীন ব্যবহার পাওয়ার ইচ্ছা প্রকাশ করে এখনও পর‌্যন্ত কেউ কোনও মন্তব্য করেছেন বলে এতদিন শোনা যায়নি। এবার প্রীতি জিনতা সেটাই করলেন। এক সংবাদ সম্মেলনে প্রীতি বলেছেন- কেউ যদি তাকে শ্লীলতাহানি করত, তাহলে তার নতুন একটি অভিজ্ঞতা হতো।

ওই সাক্ষাৎকারে প্রীতিকে প্রশ্ন করা হয়েছিলো ইন্ডাস্ট্রিতে যে #MeToo নিয়ে এত অভিযোগ উঠছে, তাতে তার কী মত?

জবাবে প্রীতি বলেন, তিনি কখনও ইন্ডাস্ট্রিতে শ্লীলতাহানির শিকার হননি। কিন্তু এমন ইচ্ছার কথা প্রকাশ করেন প্রীতি। বলেন, এমন ঘটনা ঘটলে হয়তো তিনি এই বিষয়ে আরও কিছু বলতে পারতেন।

তিনি আরও বলেন- “মানুষ তোমার সঙ্গে তেমন ব্যবহারই করবে, যেমন ব্যবহার করার সুযোগ তুমি তাকে দেবে।”

প্রীতির এমন মন্তব্যের রীতিমতো ক্ষেপে গিয়েছেন অনেকেই। কেউ লিখেছেন, ভারতের মতো দেশে যেখানে স্কুলছাত্রী পর্যন্ত ধর্ষণের হাত থেকে রেহাই পায় না, সেখানে একজন তারকা হয়ে প্রীতি এমন কথা কীভাবে বলেন? কেউ আবার এই প্রসঙ্গে প্রীতিকে সমর্থনও করেছেন।

কিন্তু আসলে নাকি প্রীতি এমন বলেননি। এমন দাবি করে টুইটারে তিনি লিখেছেন, তার সাক্ষাৎকার এভাবে বিকৃত করায় তিনি বেশ হতাশ। তার মনে হয়েছে এর ফলে সাক্ষাৎকারটির গুরুত্ব হারিয়েছে। এর সংবেদনশীলতাও তেমন নেই। তিনি আজ পর্যন্ত প্রায় ২৫টি সাক্ষাৎকার দিয়েছেন। কিন্তু এমন ঘটনা তার সঙ্গে আগে কখনও ঘটেনি।

তিনি আরও বলেছেন, শুধু বলিউড নয়, অনেক ইন্ডাস্ট্রিতেই নারীদের শ্লীলতাহানির শিকার হতে হয়। বলিউডে সেই তুলনায় অনেক কম হেনস্থার শিকার হতে হয় নারীদের।

এ সম্পর্কিত আরও খবর