পরিবারের চাপে ‘জুদাই’তে অভিনয় করেন অনিল

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-28 17:57:26

এক লোভী নারী (শ্রীদেবী) টাকার জন্য নিজের স্বামীকেই বিয়ে করে দেন অপর এক নারী (উর্মিলা)র কাছে। পরে স্বামী যখন নিজের দ্বিতীয় স্ত্রীকে ভালোবেসে ফেলে তখন সে নিজের ভুল বুঝতে পারে। গল্পটি শুনে হয়তো এতোক্ষণে বুঝে নিয়েছেন এটি কোন ছবির কাহিনী।

শ্রীদেবী-অনিল ও উর্মিলা অভিনীত ‘জুদাই’ ছবিতে দেখা গিয়েছিলো এমনই গল্প। ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি বক্স অফিসে সুপার-ডুপার হিট ব্যবসা করেছিলো। কিন্তু জানেন কি এই ছবিটিতেই অভিনয় করতে চাননি অনিল কাপুর।

বলিউডের এই অভিনেতার ভাষ্য, “আমার এই ছবিতে কাজ করার কোনও ইচ্ছে ছিল না। কারণ আমি সিনেমার চরিত্রটির সাথে নিজেকে কানেক্ট করতেই পারছিলাম না। কিন্তু পরিবারের তরফ থেকে আমার উপর তখন মারাত্মক চাপ আসছিল। ‘রূপ কি রানি চোরো কা রাজা’ ফ্লপ করার পর অর্থকষ্টে ভুগছিলাম আমরা।”

‘রূপ কি রানি, চোরো কা রাজা’ ছবিতে কাজ করেছিলেন অনিল-শ্রীদেবী। সতীশ কৌশিকের এই ছবি ছিল বিগ বাজেটের। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিলো ছবিটি।

 

‘রূপ কি রানি, চোরো কা রাজা’ ছবিটি ২০১৮ সালে ২৫ বছর পূর্ণ করে। সেসময় টুইটারে একটি পোস্ট করে ছবিটির প্রযোজক বনি কাপুরের কাছে ক্ষমা চেয়েছিলেন সতীশ। এই নির্মাতা লিখেছিলেন, “২৫ বছর আগে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিলো ছবিটি। কিন্তু এটি আমার প্রথম বাচ্চার মতোই ছিলো। তাই এটি সবসময় আমার হৃদয়ের কাছেই থাকবে। দুঃখিত বনি কাপুর আপনি আমাকে একটি সুযোগ দিয়েছিলেন কিন্তু আমি কাজে লাগাতে পারিনি।”

এ সম্পর্কিত আরও খবর