হিজাব বিতর্কে মুখ খুললেন সুপার মডেল বেলা

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 14:33:54

গত বছরের ডিসেম্বর মাস থেকে বিজেপি শাসিত কর্ণাটকের কলেজে মুসলিম ছাত্রীদের হিজাব পরা নিয়ে বিতর্কের সূত্রপাত হয়। এমনকী, এই নিয়ে মামলাও ওঠে আদালতে। এর মাঝেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিও।

ভাইরাল ওই ভিডিওতে কর্ণাটকের একটি কলেজে একদল উন্মত্ত হিন্দুত্ববাদী যুবকের ‘জয় শ্রীরাম’ ধ্বনির পাল্টা জবাবে ‘আল্লাহু আকবর’ স্লোগান তুলে খবরে আসেন বোরখা পরা এক মুসলিম তরুণী।

নেট মাধ্যমে ভাইরাল হওয়া সেই ভিডিওই তোলপাড় তুলে দিয়েছে গোটা দেশে। দেশের সব মহল এই ঘটনায় প্রতিক্রিয়া দিয়েছে। কর্ণাটকের এই ভিডিও নিয়ে মুখ খুলেছেন বলিউড ইন্ডাস্ট্রির বহু তারকা। এবার বিষয়টি নিয়ে মন্তব্য করলেন সুপারমডেল বেলা হাদিদ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করে আমেরিকান এই সুপারমডেল লিখেছেন, ‘হিজাব পরে নারী পড়াশোনা কিংবা খেলাধুলা করতে পারেন কি না তা বলা আপনার কাজ না, বিশেষ করে এটি যখন তাদের বিশ্বাস এবং নিরাপত্তাবোধের সঙ্গে জড়িত।’

 
 
 
View this post on Instagram

A post shared by Bella ? (@bellahadid)

যোগ করে বেলা হাদিদ আরও লিখেছেন, ‘আপনি হিজাব পরে সিভিল কর্মী বা হাসপাতালে কাজ করতে পারবেন না। বেশিরভাগ বিশ্ববিদ্যালয়ই বলবে ইন্টার্নশিপ পাওয়ার একমাত্র উপায় হিজাব খুলে ফেলা। যা হাস্যকর এবং সত্যিকার ভাবে দেখায় যে বিশ্ব এটি স্বীকার না করেও কতটা ইসলামফোবিক। এটি বন্ধ করা দরকার।’

সবশেষ নিজের পোস্টে ফ্রান্স, ভারত, কুইবেক, বেলজিয়াম এবং বিশ্বের অন্যান্য সে সব দেশ যারা মুসলিম নারীদের প্রতি বৈষম্যমূলক আচরণ দেখাচ্ছেন তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানান বেলা হাদিদ।

এ সম্পর্কিত আরও খবর