ইউক্রেনে আটকে থাকা ভারতীয় শিক্ষার্থীদের ফেরালেন সোনু

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 15:59:03

বিনা প্ররোচনায় চলছে মুহুর্মুহু গোলা বর্ষণ। পর পর ইমারত ধ্বংসের সঙ্গেই নিমেষে শেষ হচ্ছে প্রাণ। বৃদ্ধ থেকে শিশু কেউ বাদ যাচ্ছে না যুদ্ধের আগুন থেকে। ইউক্রেনের নীল আকাশ ছেয়েছে যুদ্ধের কালো ধোঁয়ায়। সেই যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনেই আটকে রয়েছে বহু ভারতীয় শিক্ষার্থী। এবার সেই শিক্ষার্থীদের ‘মাসিহা’ হয়ে উঠলেন সোনু সুদ।

ইউক্রেনে আটকে থাকা ভারতীয় শিক্ষার্থীদের দেশে ফিরে আসতে সাহায্য করলেন বলিউডের এই অভিনেতা।

সোনু সুদ ইউক্রেন থেকে ভারতে ফিরতে কীভাবে সাহায্য করলেন? এমন প্রশ্নের জবাবে মেডিক্যাল শিক্ষার্থী লক্ষ্মণ আগরওয়াল জানান, “যুদ্ধ পরিস্থিতি তৈরির একেবারে শুরুতে ইউক্রেনেই থেকে যাওয়ার চিন্তাভাবনা করেছিলেন লক্ষ্মণ। আশা করেছিলেন শান্তি ফিরে আসবে। তবে সময় যত গড়াতে থাকে, ততই কঠিন হতে থাকে পরিস্থিতি। পরে তিনি স্থির করেন ইউক্রেন ছাড়বেন। সেই অনুযায়ী একদিন হোস্টেল থেকে বের হন। মাঝপথে তার বন্ধুর ফোন আসে।

তিনি জানতে পারেন, হোস্টেলের অন্য়ান্য়রাও ভাল নেই। তাদের রেখে যুদ্ধবিধ্বস্ত এলাকা ছাড়ার ক্ষেত্রে মন সায় দেয়নি। তাই ফের হোস্টেলে ফিরে যান। ইতিমধ্যেই সোনু সুদ এবং তাঁর টিমের সঙ্গে যোগাযোগ হয় লক্ষ্মণের। তাদের সাহায্যেই ফের হোস্টেল থেকে গাড়িতে করে বের হন শিক্ষার্থীরা। মাত্র ৫ ঘণ্টায় যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন ছাড়েন তারা। ‘অপারেশন গঙ্গা’র মাধ্যমে ফেরেন নিজের দেশে। সোনু সুদের সাহায্যেই তাদের ইউক্রেন ছাড়া সহজ হয়েছে বলেই জানান শিক্ষার্থীরা।

যুদ্ধক্ষেত্র থেকে দেশে ফেরার পর অভিনেতাকে ধন্যবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা ভারতে ফেরার পর টুইটার করে সোনু সুদ লিখেছেন, “ইউক্রেনে আমাদের পড়ুয়ারা খুবই কষ্টে রয়েছে। তাদের দেশে ফেরানোই ছিল সবচেয়ে কঠিন কাজ। আমি এই কঠিন কাজটি করতে সমর্থ হয়েছি। পাশে থাকার জন্য ভারত সরকারকে ধন্যবাদ। জয় হিন্দ।”

এ সম্পর্কিত আরও খবর