কলকাতার ছবিতে সিনেমাটোগ্রাফার বাংলাদেশের রাজন

সিনেমা, বিনোদন

কামরুজ্জামান মিলু, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম | 2023-08-28 10:55:03

লোকাল ট্রেনে রোজ যাতায়াত করতে হবে কলকাতার জনপ্রিয় অভিনেত্রী পার্নো মিত্রকে। এ দিকে ট্রেনে বাথরুমের কোনও ব্যবস্থাই নেই। যেতে দু’ঘণ্টা। এমন একটি স্টোরি নিয়ে কাজ শুরু হয়েছে ওপার বাংলায়। আর সেই সিনেমায় বাংলাদেশের তরুণ মেধাবী সিনেমাটোগ্রাফার রাজন হোসেন (রম)। বাংলাদেশে দীর্ঘদিন ধরে কাজ করছেন তিনি। সেই সাথে ওপার বাংলাতেও নাম কামিয়েছেন। সিনেমাটোগ্রাফার হিসেবে টালিউডেও কাজ করছেন ৷ ২৩ মার্চ থেকে কলকাতায় শুরু হয় সুনেত্রা সুন্দরম সিনেমার শুটিং। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন টালিউড অভিনেত্রী পার্নো মিত্র। আরও রয়েছেন অভিনেতা সোমরাজ মাইতি। বাংলাদেশের অভিনেত্রী ফারজানা চুমকি ও সালহা খানম নাদিয়া এ সিনেমায় কাজ করছেন। সিনেমাটি পরিচালনা করছেন শিব রাম শর্মা।

নতুন সিনেমা প্রসঙ্গে রাজন জানান, পরিচালক শিবরামের সঙ্গে আমার একটা সুসম্পর্ক রয়েছে। তাঁর সুবাদে কলকাতার সিনেমায় অনেক কাজ করা হচ্ছে। পরিচালককে ধন্যবাদ জানাই আমাকে যোগ্য মনে করার জন্য। বাংলাদেশ থেকে কলকাতায় একমাত্র আমিই কাজ করছি। এছাড়া অ্যারি অ্যালেক্সা এলএফ ক্যামেরা দিয়ে কাজ হবে সেটি কখনোই বাংলাদেশে ব্যবহার হয়নি৷ সবকিছু মিলিয়ে ভালো একটি কাজ উপহার পেতে যাচ্ছে দর্শক। আশা করি, সিনেমাটি দর্শকদের ভালোলাগবে। আমার ক্যামেরার কাজও সকলের পছন্দ হবে।

সিনেমাটির শুটিং হবে চন্দননগর ও কলকাতার বিভিন্ন জায়গায়। সিনেমায় আরো বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন খরাজ মুখার্জি, শকুন্তলা বড়ুয়া, বাংলাদেশের রকি খান, রূপাঞ্জনা মিত্র প্রমুখ।

উল্লেখ্য, সম্প্রতি রাজন হোসেন সিনেমাটোগ্রাফার হিসেবে শ্রবাণ সায়ন্তনির গাওয়া তারে আমি ভালবাসি গানটি পরিচালনা করেন। গানটি বেশ প্রশংসা পায়। এর রেকর্ড লেবেল ছিল ইকিউ মিউজিক স্টেশন ।

এ সম্পর্কিত আরও খবর