টম ক্রুজকে সম্মান জানাবে কান

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 21:04:56

কান উৎসবের ৭৫তম আসরে ‘টপ গান: ম্যাভেরিক’ ছবির উদ্বোধনী প্রদর্শনীতে অংশ নেবেন হলিউড সুপারস্টার টম ক্রুজ। আগামী ১৮ মে দক্ষিণ ফ্রান্সের সাগরপাড়ে পালে দে ফেস্টিভাল ভবনে রয়েছে এই আয়োজন। এছাড়া ৪০ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের জন্য তাকে বিশেষ সম্মান জানানো হবে।

দীর্ঘ ক্যারিয়ারে মাত্র একবার কানে গিয়েছিলেন টম ক্রুজ। ১৯৯২ সালের ১৮ মে উৎসবটির সমাপনীতে দেখানো হয় তার অভিনীত ‘ফার অ্যান্ড অ্যাওয়ে’। রন হাওয়ার্ড পরিচালিত ছবিটি ছিল প্রতিযোগিতা বিভাগের বাইরে। 

ঠিক ৩০ বছর পর আবারও কানে ফিরছেন টম ক্রুজ। এজন্য তার চলচ্চিত্র জীবন উদযাপন করবে কান কর্তৃপক্ষ। আগামী ১৮ মে বিশ্বের নানান প্রান্তের সংবাদকর্মীদের উপস্থিতিতে সাংবাদিক দিদিয়ের আলুশের সঙ্গে বিশেষ আলাপচারিতায় অংশ নেবেন তিনি।

বহুল প্রতীক্ষিত ‘টপ গান: ম্যাভেরিক’ ছবিতে বৈমানিক লেফট্যানেন্ট পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে বড় পর্দায় ফিরছেন টম ক্রুজ। ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘টপ গান’ ছবির সিক্যুয়েল এটি। আগের ছবি শেষের ৩০ বছর পরের ঘটনা নিয়ে সাজানো হয়েছে জোসেফ কসিনস্কি পরিচালিত ‘টপ গান: ম্যাভেরিক’। এবারও নৌবাহিনীর বৈমানিক পিট মিচেল চরিত্রে অভিনয় করেছেন টম ক্রুজ। আগের ছবির অভিনেতা ভ্যাল কিলমার ফিরছেন নতুন পর্বে। এছাড়া নতুন যুক্ত হয়েছেন মাইলস টেলার, জেনিফার কনেলি, এড হ্যারিস ও জন হ্যাম।

এ সম্পর্কিত আরও খবর