কণ্ঠে সুরের যাদু ছড়িয়ে ঢাকা জয় করে গেলেন পিউ মুখোপাধ্যায়

, বিনোদন

জাহিদুর রহমান, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 19:05:21

কণ্ঠে সুরের যাদু ছড়িয়ে ঢাকা জয় করে গেলেন কলকাতা সঙ্গীতশিল্পী পিউ মুখোপাধ্যায়। খ্যাতিমান সুরকার, গীতিকার ও সঙ্গীতজ্ঞ, সাবেক সচিব মোহাম্মদ আসাফউদ্দৌলাহ'র লেখা ও সুরে ঢাকায় গাইতে এলেন কলকাতার জনপ্রিয় ও সম-সাময়িক সঙ্গীতের উদীয়মান তারকা এবং বিশিষ্ট গায়িকা পিউ মুখার্জি।

রোববার (২২ মে) সন্ধ্যায রাজধানীর গুলশানে বর্ণাঢ্য অনুষ্ঠানে মোহাম্মদ আসাফউদ্দৌলাহর লেখা ও সুর করা গানের মিউজিক ভিডিও প্রকাশ করা হয়

১৩টি নতুন গানেই  কণ্ঠ দিয়েছেন গায়িকা পিউ মুখার্জি। সবগুলো গানের সঙ্গীত আয়োজন করেছেন পণ্ডিত তেজেন্দ্ৰ

মোহাম্মদ আসাফউদ্দৌলাহ সঙ্গীত জীবনে এ পর্যন্ত বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের অনেক কিংবদন্তী সঙ্গীত শিল্পীর সাথে কাজ করেছেন। তাদের মধ্যে উল্লেখ্যযোগ্য হলেন ফিরোজা বেগম, উত্তাদ গুলাম আলী, উদ্ভাদ হামিদ খান, উদ্ভাদ সাগীর উদ্দিন খান, আবিদা পারভীন এবং হৈমন্তী শুক্লা।


গায়িকা পিউ মুখার্জির কণ্ঠে গানগুলোর শিরোনাম হলো, পড়ে কি মনে অবাক আলোয় এখন সময় হল, বাইরে শ্রাবণ, কেনো চলে যেতে, কারে কারে বলি, কোনো রাত, মেঘ এসে ছুঁয়ে যায়, ফিরে ফিরে চেয়ে, রং এ তোমায় সাজাবো, গাছের সারি, তুমি ছাড়া কে বা, তুমিতো এখনও।

অনুষ্ঠানে কোলকাতার নন্দিত শিল্পী  পিউ মুখার্জি নির্বাচিত প্রথমে ৬টি গান পরিবেশনা করে অতিধিদের মুগ্ধ করেন। পরে দর্শক শ্রোতাদের অনুরোধে আরো কয়েকটি গান গেয়ে শোনান পিউ মুখার্জি।

মোহাম্মদ আসাফউদ্দৌলাহ'র বলেন, এখন আর কিছুই ভালো লাগে না। কেবলই মৃত্যু কামনা করি। করোনায় মানুষ গান থেকে অনেক দূরে সরে গিয়েছে। উন্মুক্ত গানের আসর বন্ধ ছিল। সুর-লয় বন্দি হয়ে পড়েছিল। ভালো গান শুনতে পাচ্ছিলাম না অনেকদিন। শিল্পীরাও তেমন একটা গান নিয়ে মাতোয়ারা ছিলেন না এ সময়। মাঝখানের আড়াই বছর খুব খারাপ গেছে।

সকলের সামনে এমন আয়োজনে উপস্থিত থাকতে পেরে নিজের ভাললাগার কথা জানান বহু গুণে গুণী কবি, গীতিকার ও সাবেক সচিব মোহাম্মদ আসাফউদ্দৌলাহ

এ সম্পর্কিত আরও খবর