বিপ্লব সাহার কণ্ঠে রবীন্দ্র সংগীত

সুরতাল, বিনোদন

কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 21:37:05

দেশের স্বনামধন্য ফ্যাশন ডিজাইনার ও ফ্যাশন হাউজ ‘বিশ্ব রঙ -এর কর্ণধার বিপ্লব সাহা মাঝেমধ্যে গানও করেন। দেশের কয়েকজন প্রতিষ্ঠিত সংগীত শিল্পীর সঙ্গে তার গাওয়া গানগুলো প্রশংসিতও হয়েছে। সেই ধারাবাহিকতায় নতুন করে আরও একটি গান গাইলেন বিপ্লব সাহা। তার সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন সুস্মিতা সাহা।

বিপ্লব সাহা জানান, এটি মৌলিক কোনো গান নয়। বিখ্যাত একটি রবীন্দ্রসংগীত নতুন সংগীতায়োজনে আনছেন তিনি। সুস্মিতার সঙ্গে বিপ্লব গেয়েছেন ‘আজি ঝরো ঝরো মুখর বাদরদিনে’।

তিনি গানান, তানপুরা স্টুডিওতে গানটির রেকর্ড হয়েছে। এতে নতুন করে সংগীতায়োজন করেছেন মনি জামান। বিপ্লব সাহা বলেন, ‘রবীন্দ্রনাথের গান আমাদের নিত্যদিনের পাথেয়। সকল কাল ও সময়ে তার গানগুলো আমাদের সঙ্গ দেয়। এখন বর্ষা চলছে। যদিও বর্ষার বারিধারা সেই অর্থে খুব একটা ঝরছে না। তবু আকাশ খানিকটা মেঘলা হলেই মনে দোলা দেয় ‘আজি ঝরো ঝরো মুখর বাদরদিনে’ গানটি।

এই গান আমরা বাঙালিদের কাছে বর্ষার প্রতীক যেন। সেই ভাবনা থেকেই গানটি কণ্ঠে তুলেছি। আমার সঙ্গে গেয়েছেন সুস্মিতা সাহা। দারুণ গলা তার। আমার বিশ্বাস, বহুল প্রচলিত ও জনপ্রিয় রবীন্দ্রসংগীতটি ভালো লাগবে শ্রোতাদের।’ সুস্মিতা সাহা বলেন, ‘বিপ্লব দাদার সঙ্গে আরও একটি নতুন গান করলাম। সেটা আবার প্রিয় রবীন্দ্রসংগীত। খুব ভালো লাগছে। শ্রোতাদের মনে এই বরষায় আমাদের গানটি দোলা দিলেই আমরা স্বার্থক হবো।’

বিপ্লব সাহা জানান, তাদের গানটি শিগগিরই প্রকাশ পাবে।

এ সম্পর্কিত আরও খবর