‘অনন্ত-বর্ষা শৌখিন শিল্পী, তাদের ছবি দিয়ে ইন্ডাস্ট্রির কোন লাভ নেই’

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 06:16:33

কোরবানির ঈদে মুক্তি পাওয়া ‘দিন দ্য ডে’ সিনেমা নিয়ে এখনও চলছে আলোচনা-সমালোচনা। এবার এই সিনেমার বাজেট ও অনন্ত জলিলের অভিনয় নিয়ে কথা বলেছেন ঢাকাই সিনেমার ভার্সেটাইল অভিনেতা মিশা সওদাগর।

এ সময় ‘অনন্ত জলিল ও বর্ষাকে’ শৌখিন অভিনেতা বলেও মন্তব্য করেছেন জনপ্রিয় এ খল অভিনেতা। একই সঙ্গে ‘দিন : দ্য ডে’র মতো সিনেমা নির্মাণ করলে বাংলাদেশের সিনেমা ইন্ডাস্ট্রি বিন্দুমাত্র লাভ নেই বলেও জানান তিনি।

গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে মিশা বলেন, দিন : দ্য ডে’ নিয়ে কথা বলার কি আছে। এই সিনেমা দিয়ে ইন্ডস্ট্রির কোন লাভ নেই। ১২০ কোটি টাকার সিনেমা আমাদের এখানে বানানোর সম্ভব নয়। এত টাকার সিনেমা চলবে কোথায়, টাকাটা উঠবে কীভাবে? কাজেই এটা নিয়ে আমার কোন মাথা ব্যথা নেই। এছাড়া এই সিনেমায় প্রফেশনাল কোন শিল্পী নেই। অনন্ত জলিল ও বর্ষা সাধারণত শৌখিন আর্টিস্ট। সখের বসে সিনেমা করেন।

তিনি বলেন, অনন্ত ভাই একজন বড় পর্যায়ের ব্যবসায়ী। তিনি একজন সিআইপি। তার কারখানায় ১২ থেকে ১৩ হাজার লোক কাজ করে। তিনি ভালো লাগা থেকেই তার স্ত্রীকে নিয়ে সিনেমা বানান। এই সিনেমা দিয়ে আমার ইন্ডাস্ট্রির বিন্দুমাত্র লাভ নাই। ইন্ডাস্ট্রির লাভ পরাণ, হাওয়া, শান, গলুই দিয়ে। ‘দিন : দ্য ডে’ শৌখিন প্রজেক্ট, ইন্ডস্ট্রির প্রজেক্ট না।

অনন্ত জলিলকে পরামর্শ দিয়ে মিশা সওদাগর আরো বলেন, অনন্ত ভাইয়ের উচিৎ একটা স্টুডিও করা। তিনি একটা প্রোডাকশন হাউজ করতে পারে। শাহরুখ খানের যেমন ‘রেড চিলি’। ওটিটিতে ছবি রিলিজ দিতে পারবে। নেটফ্লিক্সে ছবি রিলিজের ব্যবস্থা করতে পারেন। তার আন্তর্জাতিক লিঙ্ক আছে। তার পক্ষে সম্ভব। উনি ২০-২৫ জনের একটা স্পেশাল টিম করে দিতে পারে। যারা গল্প লিখবে, নতুন নির্মাতা থাকবে, মিডিয়ায় যারা আছে এবং আমাদের ১৮ সংগঠনে যারা আছে তাদের নিয়ে একটা প্রোজেক্ট করে দিতে পারে। এর মাধ্যমে নতুন নির্মাতা, শিল্পী উঠে আসবে।

তিনি আরও বলেন, ‘অনন্ত জলিল ভাই ১২০ কোটি টাকার সিনেমা নির্মাণ করলেন। মানুষ চোখে দেখলো কিন্ত পরাণে লাগলো না। সেল কিন্ত তাই বলছে। মানুষ বিদেশি লোক, বিদেশি সিনেমাকে পছন্দ করে না। বাঙালি স্বাধীনতায় বিশ্বাসী, নিজেদের সংস্কৃতিতে বিশ্বাস করে।  

এ সম্পর্কিত আরও খবর