'চলো নিরালায়' গানটা নাভেদ ভাই গাওয়ান: অয়ন চাকলাদার

সুরতাল, বিনোদন

কামরুজ্জামান মিলু, কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 08:07:24

অয়ন চাকলাদার । সুরকার ও সঙ্গীত পরিচালক হিসেবে পরিচিতি রয়েছে তার। গায়ক হিসেবেও রয়েছে আলাদা পরিচিতি। রায়হান রাফী পরিচালিত ‘পরাণ’ ছবির প্রথম গান ‘চল নীরালায়’ উন্মুক্ত হবার পরই শ্রোতারা পছন্দ করেন। গানটিতে কণ্ঠ দিয়েছেন অয়ন চাকলাদার ও আতিয়া আনিসা। বার্তা২৪.কমের সঙ্গে সংগীত জীবনের নানা বিষয় নিয়ে কথা বলেছেন অয়ন চাকলাদার।

গানের ভুবনে কিভাবে আসা?

অয়ন চাকলাদার: ২০১১ সালে লেজার ভিশনের 'জেগে উঠো' শিরোনামের অ্যালবাম দিয়ে গানের জগতে আসা। ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষে ছিল আমার এই অ্যালবাম । নতুন সঙ্গীতে 'আমরা করবো জয়' গানটি গেয়েছিলাম আমি, ইভান ইভু এবং ইমরান ।

কোন সিনেমাযর গানে কাজ করছেন?

অয়ন চাকলাদার: একটা সিনেমাতেই অফিসিয়ালি গান গাওয়া হয়েছে। রিলিজও হয়েছে । সেটাকেই সবাই হিট বলছে । গানটা হচ্ছে হিট মুভি 'পরাণ' এর ‘চল নীরালায়’, যা আমি এবং আনিসা গেয়েছি । সুর-সংগীত করেছেন নাভেদ পারভেজ । লিখেছেন জনি হক। এছাড়া আরও কিছু সিনেমার গানের কথা চলছে কিন্তু খুব বেশী চূড়ান্ত হয় নাই।

'চলো নিরালায়' গানের প্রস্তুতি, গানের প্রস্তাব নিয়ে বলবেন কি?

অয়ন চাকলাদার: আমাকে গানটা নাভেদ পারভেজ ভাই গাওয়ান । তখনও জানতাম না এটা সিনেমার গান । গাওয়ার প্রায় মাস তিনেক পর রায়হান রাফি ভাই এবং নাভেদ ভাই আমাকে জানান যে গানটা ‘পরাণ’ মুভিতে যাবে । তারও প্রায় মাসখানেক পর গানটায় আনিসার ডুয়েট কন্ঠ নেয়া হয় ।

দেশে-বিদেশে আপনার প্রিয় শিল্পী কে?

অয়ন চাকলাদার: দেশে বাপ্পা মজুমদার, জেমস, আসিফ, কুমার বিশ্বজিৎ, হাসান, ন্যানসি, সাবিনা ইয়াসমিন প্রমুখ । বিদেশে সনু নিগাম, অরিজিত সিং, মাইকেল জ্যাক্সন, ফ্রেডি মার্কারি, চেস্টার বেনিংটন, মার্কো সারেসটো, ডোলোরিস ওরিওডন, শ্রেয়া ঘোষাল, শুভমিতা প্রমুখ ।

কে কে আছেন আপনার পরিবারে?

অয়ন চাকলাদার: বাবা মা ছোট ভাই । ছোট্ট পরিবার আমাদের। বাবা শাজাহান চাকলাদার দীর্ঘ সময় সিএ ফার্মের ম্যানেজার ছিলেন । মা মোর্শেদা ইয়াসমিন ‍গৃহিনী । আর ছোট ভাই অরিত্র চাকলাদার ইওডা চারুকলা থেকে পড়ে এখন গেইম ডিজাইনিং নিয়ে আছে ।

সামনে কি কি সিনেমার গান করবেন? পরিকল্পনা কি?

অয়ন চাকলাদার: আপাতত সামনের জন্য আর একটা সিনেমাতেই গান গেয়েছি । বদরুল আনাম সৌদ ভাই পরিচালিত 'শ্যামা কাব্য' । গানের শিরোনাম ‘পাখি যাও যাও ’। লিখেছেন সৌদ ভাই নিজেই । গেয়েছি আমি আর আনিসা । সুর সংগীত করেছেন ইমন সাহা দাদা । আর পরিকল্পনা বলতে যতদিন সুস্থ, স্বাভাবিক থাকি মিউজিক করতে চাই, গান গাইতে চাই।

এ সম্পর্কিত আরও খবর